1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. nurulalamneti@gmail.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. Mahareza2015@gmail.com : Muhibur reza Tunu : Muhibur reza Tunu
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জগন্নাথপুর উপজেলা ও পৌর যুবদলের আয়োজনে প্রতিষ্টাবার্ষিকী পালিত সিলেটের কলেজছাত্র রাহাত হত্যার প্রধান আসামি সাদি কুষ্টিয়া থেকে গ্রেফতার। সুনামগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং দ্রব্যমূল্যের উধর্বগতিতে আওয়ামীলীগ সরকারকে পদত্যাগ করুন – মির্জা ফখরুল শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রদায়িকতা ও সহিংসতার বিরুদ্ধে মানববন্ধন বিএফইউজে নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দীপ আজাদ মহাসচিব নির্বাচিত হবিগঞ্জের বাহুবলে অর্ধশতাধিক যাত্রী নিয়ে অল্পের জন্য রক্ষা পেল এনা পরিবহন। শেকৃবি’তে বিশ্ব খাদ্য দিবসে বাংলাদেশে খাদ্য ও কৃষির ভবিষ্যত” শীর্ষক আলোচনা নাইজেরিয়ার কারাগারে বন্দুকধারীদরে হামলা,পালিয়েছে শতাধিক বন্ধি। টিটুয়েন্টি বিশ্বকাপে ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ কে হারিয়ে ইংল্যান্ডের জয়। সিলেট আঃলীগ নেতা সৈয়দ আবু নছরের আর নেই জানাজা রোববার বাদ জোহর।

সিলেট-সুনামগঞ্জ সড়কের এডমিরাল এম খাঁন সেতু নামসম্বলিত সাইনবোর্ড পূর্ণ বহাল

  • আপডেটের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

ডেস্ক রিপোর্ট:: সিলেট-সুনামগঞ্জ সড়কের লামাকাজী এলাকায় সুরমা নদীর উপরে নির্মাণ করা হয় ‘এডমিরাল এম এ খান সেতু’ প্রায় তিন যুগ আগে। সিলেট থেকে সুনামগঞ্জ যেতে সেতুর প্রবেশমুখে বড় একটি সাইনবোর্ডে এই নাম উল্লেখ ছিল চোখে পড়ার মত। কিন্তু সম্প্রতি কে বা কারা সেতুটির নাম থেকে ‘এডমিরাল এম এ খান’ অংশ ভেঙে ফেলে দেয়। শুধু ঝুলে থাকে ‘সেতু’ শব্দটি।

 

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদের জড়িত উঠে দেশ বিদেশে এরপর টনক নড়ে সড়ক ও জনপথের (সওজ) সেতু বিভাগের।

এরই প্রেক্ষিতে এবার ওই সেতুটিতে নতুন করে পুরো নাম সম্বলিত সাইনবোর্ড টানানো হয়েছে। যেখানে লিখা হয়েছে ‘এডমিরাল এম এ খান সেতু ।

সড়ক ও জনপথের (সওজ) সেতু বিভাগ থেকে এই নতুন সাইনবোর্ড টানানো হয়েছে বলে জানা গেছে।

 

প্রসঙ্গত, রিয়ার এডমিরাল মাহবুব আলী খান (এম এ খান) সিলেটের দক্ষিণ সুরমার জালালপুরের সন্তান। তিনি ১৯৮২ থেকে ১৯৮৪ সালের জুন পর্যন্ত যোগাযোগমন্ত্রী ছিলেন। তাঁর উদ্যোগে সিলেট-সুনামগঞ্জ সড়কের নির্মিত প্রথম সেতুটি নির্মাণ করা হয়। ১৯৮৪ সালের ১ জানুয়ারি উদ্বোধন হয় সেতুটি। সেতু নির্মাণের আগে ফেরি দিয়ে সিলেট-সুনামগঞ্জ যাতায়াত করতে হতো। ১৯৮৪ সালের ৬ আগস্ট মারা যাওয়া এম এ খানের নামে সেতুটির নামকরণ হয়।

এম এ খানের মেয়ে জুবাইদা রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী।

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৮,৫৬৩
সুস্থ
১,৫৩২,৪৬৮
মৃত্যু
২৭,৮৪১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৩০৬
সুস্থ
২৮৮
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD