1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রদায়িকতা ও সহিংসতার বিরুদ্ধে মানববন্ধন

  • আপডেটের সময় : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

শেকৃবি প্রতিনিধি:: সাম্প্রদায়িকতা রুখে দাঁড়াও, সম্প্রীতির বাংলাদেশ গড়ো এই স্লোগানকে সামনে রেখে আজ ২৪ অক্টোবর রবিবার সকালে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সাম্প্রদায়িকতা ও সহিংসতার বিরুদ্ধে মানববন্ধনের আয়োজন করা হয়।মানববন্ধনে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে,
প্রক্টর ড. মোঃ হারুন-উর-রশিদ এর সঞ্চালনায়,

উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম।

 

আরো বক্তব্য রাখেন শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস. এম. মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, আমাদের সম্প্রীতির ইতিহাস হাজার হাজার বছরের পুরোনো। প্রায় দশ হাজার বছর ধরে এদেশে সকল ধর্মের, বর্ণের মানুষ একত্রে থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছে, দেশকে ভালোবেসেছে এবং দেশের জন্য কাজ করেছে। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাত ধরে স্বাধীন দেশ পেয়েছি এবং বর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ যখন এগুচ্ছে তখন স্বাধীনতা বিরোধী অপশক্তি ধর্মকে ব্যবহার করে নানা ষড়যন্ত্রে লিপ্ত থেকে আমাদের হাজার বছরের পুরোনো সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত। তিনি বলেন আমরা ধর্মের নামে কোন অপশক্তিকে সহ্য করব না। তিনি সাম্প্রতিককালে দেশের বিভিন্ন অঞ্চলে ঘটে যাওয়া সনাতন ধর্মাবলম্বীদের উপর আক্রমণের সাথে জড়িতদের আইনের আওতায় আনায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি সম্প্রীতির মানববন্ধনে অংশ নেয়ায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলকেও ধন্যবাদ জানান।

 

 

 

বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগুচ্ছে তখনই মৌলবাদী ধর্মান্ধগোষ্ঠি ধর্মের নামে দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। তাদেরকে শক্ত হাতে দমন করতে হবে।

 

 

মানববন্ধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডিন প্রফেসর ড. অলোক কুমার পাল, ড. ওয়াজেদ মিয়া কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলী, গবেষণা পরিচালক প্রফেসর ড. মোঃ আব্দুর রাজ্জাক, শরীর চর্চা ও শিক্ষা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ সেকেন্দার আলী, সাবেক ট্রেজারার প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক বেগ, আইসিসি পরিচালক প্রফেসর ড. মোঃ মোফাজ্জল হোসাইন, সিনিয়র শিক্ষক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শেকৃবি রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, বিভিন্ন হল প্রভোস্ট, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD