1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের সিলেট ৩টি উপজেলায় ১১০টি টিউবওয়েল স্থাপন সম্পূর্ণ করা হয়েছে রাজধানী ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপি কর্মীদের মামলা ও গণগ্রেফতার ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরীর সাথে সি‌লেট চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর ‌নেত্রবৃ‌ন্দের সৌজন্য সাক্ষাৎ কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি শ্রাবণ ও সাধারণ সম্পাদক জুয়েল এর উপর হামলার প্রতিবাদে জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ জানিয়েছেন ইতালিস্হ বৃহত্তর নোয়াখালী সমিতি হবে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সি‌লেট চেম্বার (এস‌সি‌সিআই) ও এসএমই ফাউন্ডেশন উদ্যোগে উদ্যোক্তা সৃ‌ষ্টি কর্মশালা অনু‌ষ্ঠিত ক‌বি আবুল বশর আনসারীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনু‌ষ্ঠিত “স্বর্ণজয়ন্তীতে বাংলাদেশ” নামক স্মরণিকার প্রকাশনা উৎসব অনু‌ষ্ঠিত যুক্তরাজ‌্য, ক্রয়ডন শহ‌রের কাউন্সিলর ও সা‌বেক মেয়র হুমায়ুন ক‌বি‌রের সা‌থে মতবিনিময় সভা

আওয়ামী লীগের এজেন্ট দিয়ে রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক কমিটি; বাতিলের দাবীতে মহানগরীর সকল থানা বিএনপির নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন।

  • আপডেটের সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
প্রেস বিজ্ঞপ্তি:–রাজশাহীতে সদ্য প্রদানকৃত আহবায়ক কমিটি বাতিলের দাবীতে রাজশাহী মহানগর সকল থানা বিএনপি’র নেতৃবৃন্দ একজোট হয়ে সংবাদ সম্মেলন করেন। বিতর্কিত, নিস্ক্রিয়, অথর্ব ও আওয়ামী এজন্টে নিয়ে সদস্য ঘোষিত রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক কমিটির বাতিল চান তারা। না হলে গণপদত্যাগের হুমকী দেন উপস্থিত নেতৃবন্দ। আজ রোববার বেলা ১১টায় নগরীর শালবাগান¯’ শাহ্ মখ্দুম থানা বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন শাহ্ মখ্দুম থানা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ।

লিখিত বক্তব্য পাঠ করেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান। লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র আপামর জনতার ভালোবাসার ও কথা বলার গণমানুষের দল। বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন গুরুতর অসু¯’ ঠিক এই সময় নবগঠিত রাজশাহী মহানগর বিএনপি’র বিতর্কিত একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

(মহানগর বিএনপি’র বর্তমান সদস্য সচিব মামুনুর রশীদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রমাণ স্বরূপ বিগত রাসিক নির্বাচনের তার ছবি দেয়া হলো)

তিনি বলেন, সকলেই রাজশাহী মহানগর বিএনপিসহ মহানগর বিএনপি’র আওতাধীন সকল থানা ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদকসহ রাজশাহী মহানগরের সকল ওয়ার্ডের দায়িত্বশীল নেতৃবৃন্দ এবং বিগত আন্দোলন-সংগ্রামে যারা অসীম ত্যাগ স্বীকার করে, হাসিমুখে সকল নির্যাতন সহ্য করে বাংলাদেশ জাতীয়তাবাদী আদর্শকে বুকে ধারণ করে দলীয় সকল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করে আসছে, তারাই আজকে গত ৯ ডিসেম্বর ২০২১ ইং হঠাৎ গঠিত হওয়া রাজশাহী মহানগর বিএনপির বিতর্কিত আহবায়ক কমিটির তথাকথিত নেতৃবৃন্দের বিষয়ে আমাদের অব¯’ান পরিষ্কার করার লক্ষেই এই সংবাদ সম্মেলন।

আমাদের দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার যখন দিনদিন অবনতি হচ্ছে ঠিক তখনই রাজশাহী মহানগর বিএনপি’র ৯ সদস্য বিশিষ্ট অচল কমিটি গঠিত হলো কর্মী বিচ্ছিন্ন, দীর্ঘদিন কর্মসূচি বিমুখ, আওয়ামী এজেন্ডা বাস্তবায়ন কারী বিতর্কিত ব্যক্তিবর্গ নিয়ে। রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক কমিটিতে স্থান পাওয়া সদস্যদের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন।

 (মহানগর বিএনপি’র বর্তমান সদস্য সচিব মামুনুর রশীদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রমাণ স্বরূপ বিগত রাসিক নির্বাচনের তার ছবি দেয়া হলো)

সংবাদ সম্মেলন বলা হয় রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক এ্যাডভোকেট এরশাদ আলী ঈশা দীর্ঘদিন থেকে সক্রিয় নয়। এছাড়াও তাঁর বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নাই। এ থেকে ই বোঝা যায় তিনি কতটা সক্রিয়। এদিকে ২নং যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য, অথচ তাকেও মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক করা হয়েছে যা ‌এক নেতার এক পদ নীতির পরিপন্থী। আহবায়ক এর ন্যায় তার বিরুদ্ধে কোনো হামলা-মামলা নজির নেই ও দলীয় কর্মসূচিতে দুই যুগের অধিক সময় কোন প্রকার সংশ্লিষ্টতা নেই।
আরেক যুগ্ম আহবায়ক বজলুল হক মন্টু বর্তমানে মহানগরের একটি ওয়ার্ডের বিএনপি’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন এবং তাকে সরাসরি মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক পদে পদায়ন করা হয়েছে। এরূপ পদায়ন দলীয় ইতিহাসে নজিরবিহীন ঘটনা। যুগ্ম আহ্বায়ক জয়নুল আবেদীন শিবলী বিগত দিনে দলীয় কোনো প্রকার কর্মসূচিতে উপ¯ি’ত না থাকা সত্ত্বেও শুধুমাত্র সাবেক এক বিএনপি নেতার ভাই হওয়ার ‘’বিশেষ যোগ্যতায়’’ তাকে পদে আসীন করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।
এছাড়াও এই কমিটির সদস্য সচিব মামুনুর রশিদ মামুন একজন আওয়ামী লীগের এজেন্ট। বিগত রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে সরাসরি তার নিজ ১৩ নম্বর ওয়ার্ডে নৌকার পক্ষে এবং ১৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন এর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণা সহ সকল ধরনের কার্যকলাপ‌ নিজস্ব দলবল সহকারে পরিচালনা করেন। তাদেরই (আওয়ামীলীগ) আঁতাত ও যোগসাজশে আওয়ামী লীগের পক্ষে বিএনপিতে এজেন্ট হিসেবে তাকে প্রতিষ্ঠিত করা হয়েছে। যাহা দলের জন্য অত্যন্ত ক্ষতিকর ও পিড়াদায়ক বলে উল্লেখ করেন তিনি।
সংবাদ সম্মেলন থেকে তারা দাবী করেন, রাজশাহীর প্রবীণ, নিস্ক্রিয় এক নেতা ও তাঁর অনুসারী হিসেবে পরিচিত, বিএনপির কেন্দ্রীয় এক নেতার যোগসাজশে রাজশাহী মহানগর বিএনপিকে ধ্বংস করতেই অচল, নিস্ক্রিয় ও আওয়ামী লীগ এজেন্ট দ্বারা এই বিতর্কিত কমিটি করা হয়েছে। গত ৫ বছর যাবত ঢাকায় বসে নানান ষড়যন্ত্রের মাধ্যমে প্রকৃত ও পরীক্ষিত নেতৃত্বকে বাদ দিয়ে নিস্ক্রিয়, কর্মীবিহীন, বিএনপির নেতৃত্ব তৈরি করার অপকৌশল হিসাবে এই রাজশাহী মহানগর বিএনপি’র কমিটি গঠিত হয়েছে। সরকার চায় বিএনপি দুর্বল হোক এবং আমাদের দলের ভিতরে কিছু ষড়যন্ত্রকারীর চাওয়া একই। যার ফলসরুপ এই বিতর্কিত কমিটি বলে উল্লেখ করেন সংবাদ সম্মেলন থেকে। দলকে বাঁচাতে নেতৃবৃন্দ দ্রুত এই কমিটি বাতিল করার জন্য বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এবং বিএনপি’র মহাসচিব এর দাবী জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, সাংগঠনিক সম্পাদক খাজদার আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন দিলদার, মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট ও সিনিয়র সহহ-সভাপতি মাইনুল হক হারুসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী।
এ বিষয়ে জানতে চাইলে বর্তমান মহানগর আহবায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল হুদা বলেন, আহবায়ক কমিটি দিয়ে ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমান। তিনি ভাল ববুঝেই এটা করেছেন। আর দলীয় কর্মকান্ডে কারো কারো সম্পৃক্ততা নাই কথাটা সত্য নয়। আসলে তাদেরকে দলীয় কোন কর্মকাণ্ডে ডাকা হয়নি। অবহেলা করা হয়েছে। এজন্য তারা দলীয় কর্মকাণ্ডে ছিলেন না। তবে আহায়ক প্রায় কর্মসূচীতে অংশ গ্রহন করতেন। আর আহবায়ক কমিটির সকল কমিটি বিলুপ্তি ও গড়ার এখতিয়ার রয়েছে বলে জানান তিনি।
————–
বার্তা প্রেরক
মোঃ সাইদুর রহমান পিন্টু
সভাপতি
বোয়ালিয়া থানা বিএনপি, রাজশাহী মহানগর।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৭৩০
সুস্থ
১,৯৮৬,৩২০
মৃত্যু
২৯,৪৩৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৩
সুস্থ
৪০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD