1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম :
সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের উদ্যোগে সিলেটে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন ডা. স্বপ্নীল ইউক্রেনে ক্রমাগত যুদ্ধাপরাধ করছে রুশ বাহিনী: জাতিসংঘ পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে খুশি করতে চাঁদের বিরুদ্ধে রায়: মিনু নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল, ভোট জানুয়ারির শুরুতে সাকিব-তামিম ‘দ্বন্দ্ব’ মিটমাটে বিসিবিতে মাশরাফি পক্ষ নিতে নয়, সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে ভিসানীতি: মিলার লিভার প্রতিস্থাপন করতে হবে খালেদা জিয়ার, পরিবারের আবেদন বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল! খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে প্রশ্নে যা বললেন যুক্তরাষ্ট্রের মুখপাত্র লালবাগে মদিনা মিষ্টান্ন ভান্ডারে ভয়াবহ আগুন

জলবায়ু ক্ষতিগ্রস্থ দরিদ্র মানুষের জন্য ফ্রি স্বাস্থ্য সেবা।

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

পরিতোষ কুমার বৈদ্য শ্যামনগর প্রতিনিধিঃ জলবায়ু ক্ষতিগ্রস্থ এলাকা হিসেবে চিহ্নিত শ্যামনগর উপজেলার ৪ টি ইউনিয়ন এবং কয়রা উপজেলার ২ টি ইউনিয়নের মোট ১৪ টি স্থানে প্রতি মাসে বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স কর্তৃক ফ্রি প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। উপকূলে ক্ষতিগ্রস্থ দরিদ্র পরিবারের সদস্যরা এ স্বাস্থ্যসেবা পেয়ে থাকেন।

 

ডিসেম্বর, ২০২১ ইং মাসে ১৪ টি স্থানে স্বাস্থ্যসেবা ক্যাম্প পরিচালনা করা হয়েছে। মোট ৪৭৫ জন রোগী স্বাস্থ্যসেবা গ্রহন করেছেন। যাদের মধ্যে নারী ৩০১ জন, পুরুষ ১২৪ জন এবং শিশু ৫০ জন। উক্ত রোগীগুলোর মধ্যে পানি বাহিত রোগে ভুগছিলেন ১২%, সাধারন সর্দি-কাশি ও জ্বরে ১৬%, কোমর ও পিঠে ব্যথায় ভুগছিলেন ৪৫%, চর্মরোগে ১১%, উচ্চরক্তচাপে ৩%, অপুষ্টি ও সাধারণ দূর্বলতায় ৬%, ঋতুকালীন সমস্যায় ৫% এবং অন্যান্য রোগে ভুগছিলেন ২% রোগী।

 

 

কয়রা উপজেলার উত্তর বেদকাশি ইউনিয়নের হরিহরপুর গ্রামের বাসিন্দা পারুল রানী বলেন, “আমাদের গ্রামে ও পার্শ্ববর্তী এলাকাগুলোতে স্বাস্থ্যসেবা নেওয়ার জন্য কোন ভাল হাসপাতাল ও চিকিৎসক নেই। ভাল চিকিৎসা নিতে হলে ৩০-৪০ কিলোমিটার দূরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে হয়। যাতায়াত ব্যবস্থা খারাপ ও অর্থাভাবে অনেকের পক্ষে সেটাও সম্ভব হয়ে উঠে না। লিডার্স আমাদের গ্রামে এসে ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান করার ফলে আমরা অতি সহজেই প্রাথমিক চিকিৎসা নিতে পারছি। এ জন্য লিডার্স কে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।”

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD