1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
জালালাবাদ এসোশিয়েশন অব বাফেলোর ইনক সাধারণ সভা অনুষ্ঠিত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনা নির্বাচন কমিশনারদের বেতন-ভাতা সংক্রান্ত আইন অনুমোদন চিকিৎসকদের উপর হামলা কিংবা চিকিৎসায় অবহেলা মেনে নিব না : স্বাস্থ্যমন্ত্রী মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর আফগান সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, পাক সেনাবাহিনীর গুলিতে নিহত ৭ সন্ত্রাসী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের ব্যয় হয়েছে ১০০ কোটি ডলার : রিপোর্ট ইরানে ইসরায়েলের সম্ভাব্য হামলা নিয়ে যা বলছেন বিশ্লেষক মুক্তিপণে ছাড়া জিম্মি জাহাজ

ইতালীতে বাংলাদেশী কর্মরত শ্রমিকদের দক্ষতা বৃদ্ধি ও বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থার উদ্যোগ।

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

 

কামরুন নাহার মুন্নী : ইতালি, রোম প্রতিনিধি : বৈশ্বিক করোনা মহামারির কারনে দেশে বিদেশে কর্মসংস্থানের ক্ষেত্রে টালমাটাল অবস্থা হয়েছে। ইউরোপ সহ ইতালি থেকে শুরু করে সব দেশেই বেকার সমস্যা দিনে দিনে বেড়েই চলেছে।

 

 

প্রবাসে বেকারত্বদের কর্ম- সংস্হানের লক্ষ্যে ইতালিতে ইতাল বাংলা সমন্বয়ে ও উন্নয়ন সমিতি চেয়ারম্যান শাহ মো: তাইফুর রহমান ছোটন এর সহযোগিতায় ও ইতালীয়ান সংস্থা EDIL FRAIR CONTRAZIONI GENERALI SPA এর উদ্যোগে কর্ম- সংস্হান সৃষ্টির জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে।

 

কর্ম- সংস্হান সৃষ্টির উদ্যোগ নিলে ও করোনা মহামারি এটির বাস্তবায়নকে অনেকটা জটিল করে তুলেছে।জীবন ও জীবিকা দু’য়ের মধ্যে সমন্বয় সাধনের প্রয়াস ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতি গ্রহন করেছে।

 

সম্প্রতি রাজধানী রোমের ইতাল বাংলা অফিস কার্যালয়ে ইতালীয়ান সংস্থা EDIL FRAIR CONTRAZIONI GENERALI SPA নেতৃবৃন্দদের উপস্হিতিতে বিভিন্ন দেশের বেকার যুবকদের কর্ম- সংস্হানের জন্য রেজিষ্ট্রেশন করার ব্যবস্হা করা হয়।

 

 

অসংখ্য প্রবাসীরা তাদের নাম সহ ঠিকানা প্রদান করে ইতালীয়ান সংস্থার কাছে তালিকা ভুক্ত হন। এবং এই সংকটময় মুহুর্তে প্রবাসীদের উন্নয়ন ও সহযোগিতায় এগিয়ে আসায় ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 

এ সময় ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন চেয়ারম্যান শাহ মো: তাইফুর রহমান ছোটন বলেন:বর্তমানে ইতালীতে শ্রমিক ঘাটতির কারনে বিভিন্ন প্রতিষ্ঠান আজ থমকে আছে, আমরা ইতাল বাংলা সমিতি বিগত দিনের মতো প্রবাসীদের সহযোগিতায় তাদের সহজে কর্মসংস্হানের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়ে-ছি। তারই ধারাবাহিকতায় এবার আমরা প্রবাসী বেকার কর্মীদের প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন কন্সট্রাক-শন সাইট এ দক্ষ কর্মী তৈরী করার উদ্যোগ গ্রহন করেছি।তিনি এ উদ্যোগ বাস্তবায়নের সকলের সহ-যোগিতা কামনা করেন,এবং সকল বেকারত্বদের ইতাল বাংলা অফিস কার্যালয়ে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD