1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অনুকূল পরিবেশের মধ্যে এগিয়ে যাচ্ছে; জেলা প্রশাসক

  • আপডেটের সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২

মৌলভীবাজার, বড়লেখা প্রতিনিধিঃ

যেই মূল্যবোধের উপর দেশ প্রতিষ্ঠিত হয়েছে ৯৬ থেকে আমরা গণতান্ত্রিক পরিবেশ ফিরে পেয়েছি। মুক্তিযুদ্ধের সপক্ষে দেশ এখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অনুকূল পরিবেশের মধ্যে যাচ্ছে। গত বারো বছর ধরে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। বীর মুক্তিযোদ্ধা ও দেশের নাগরিকবৃন্দ অবশ্যই তা স্বীকার করবেন। একটি সময় ছিলো যখন প্রতিকূলতার বিরুদ্ধে যুদ্ধ করতে হতো। রাজনৈতিক কর্মীদের মতো সাংস্কৃতিক কর্মীদের জেল জুলুম নির্যাতন সহ্য করতে হয়েছে। সেই সময় রাজনৈতিক কর্মীদের পাশাপাশি সাংস্কৃতিক কর্মীরাও এই আন্দোলনকে বেগবান রেখেছেন এবং সেই ধারাবাহিকতায় তারুণ্য নাট্যগোষ্ঠীর মতো বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, সম্মিলিত সাংস্কৃতিক জোট এই সংগঠনগুলো তাঁরা গণতন্ত্রকে অসাম্প্রদায়িকতাকে ও মানবিক মূল্যবোধকে জাগিয়ে রেখেছে। এই জায়গাগুলোতে আসলেই সরকারি পৃষ্টপোষকতা প্রয়োজন।
তারুণ্য নাট্যগোষ্ঠীর আয়োজনে ৫ দিনব্যাপী নাট্যোৎসবের সমাপনী সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর নাহিদ হাসান উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরোও বলেন, আমাদের রুটিন ওয়ার্কের বাহিরে গিয়ে ৫ দিনব্যাপী আয়োজিত নাট্যোৎসবের সার্বিক সহযোগিতার জন্য আমি উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং মাননীয় মন্ত্রীমহোদয়ের পুত্র জাকির হোসেন জুমনের একক পৃষ্টপোষকতার জন্য এরকম অনুষ্ঠান সম্ভব হয়েছে সেজন্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই এবং তারুণ্য নাট্যগোষ্ঠীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে একটি প্রান্তিক উপজেলায় ৫ দিনব্যাপী অনাড়ম্বর আয়োজনে সাংস্কৃতিক আবহ পরিমন্ডল আবার পুনরায় জেগে ওঠেছে। সাংস্কৃতিক আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে আমাদের জায়গা থেকে রাস্ট্রীয় যতটুকু সহযোগিতার দরকার তা অবশ্যই পাবেন এবং জেলা অডিটোরিয়ামকে মঞ্চ নাটকের জন্য দ্রুত উপযোগী হিসেবে গড়ে তুলা হবে। তারুণ্য নাট্যগোষ্ঠী দীর্ঘ ৩০ বছর থেকে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে আসছে। সেজন্য তাঁরা প্রশংসার দাবি রাখে।

মৌলভীবাজারের বড়লেখায় জাকির হোসেন জুমনের একক পৃষ্টপোষকতায়, উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও তারুণ্য নাট্যগোষ্ঠীর আয়োজনে ৫ দিনব্যাপী নাট্যোৎস ও বইমেলায় বুধবার সমপানী সন্ধ্যায় জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে এবং তারুণ্য নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শুভাশিস দে শুভ্র, সহ-সভাপতি হানিফ পারভেজের,সাদিয়া আক্তার লিলির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন তারুণ্য নাট্যগোষ্ঠীর সহ-সভাপতি মোহাম্মদ হানিফ পারভেজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন রুমি, সিলেট নাট্যপরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার, চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি আজির উদ্দিন ও তারুণ্য নাট্যগোষ্ঠীর সভাপতি প্রভাষক বদরুল ইসলাম মনু প্রমুখ।

এসময় উপজেলার দশ ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যানদের সংবর্ধনা প্রদান করা হয়।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD