1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

দারুল কিরাতের রসুলপুর জামেয়া ইসলীমিয়া মাদ্রাসা কেন্দ্রের সমাপণী অনুষ্টান অনুষ্টিত।

  • আপডেটের সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

প্রেস বিজ্ঞপ্তিঃরঈসুল কোররা, ওয়াল মুফাসসিরীন, উস্তাযুল মুহাদ্দিসীন, সুলতানুল আরিফীন হজরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (র.) এর প্রতিষ্ঠিত দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, শাখা কেন্দ্রঃ রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, চিলাউড়া,জগন্নাথপুর, সুনামগঞ্জের সমাপনী দিনে কেন্দ্র পরিচালনা কমিটির আয়োজনে কেন্দ্রের ছাত্রছাত্রী ও ক্বারী-ক্বারিয়াদের বিদায় উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

 

গতকাল ২৬ রামাদ্বান ১৪৪৩ হিজরী, ২৮ এপ্রিল ২০২২ ইংরেজী রোজ বৃহস্পতিবার বেলা ২ ঘটিকার সময় দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি মোঃ মছদ্দর মিয়ার সভাপতিত্বে ও দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিচালনা কমিটির নাজিম আবুল হাশিম ডালিম এর পরিচালনায় ছাত্রছাত্রী ও ক্বারী-ক্বারিয়াদের বিদায়ী অনুষ্টান উপলক্ষে আলোচনা সভা,পুরস্কার বিতরণী,মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

 

অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন অত্র কেন্দ্রের জামাতে ছালিছের ছাত্র ইলিয়াছ খান, হামদ ও নাত পরিবেশন করে অত্র কেন্দ্রের জামাতে আউয়ালের ছাত্রী মরিয়ম সুলতানা নুরি, হজরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (র.) এর শানে মুর্ছিয়া পেশ করে অত্র কেন্দ্রের ক্বারীয়া তানিয়া আক্তার ও অত্র কেন্দ্রের সাবেক ছাত্রী আয়েশা আক্তার ।

 

বিদায়ী অনুস্টানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ আনোয়ার মিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিচালনা কমিটির সহ-সভাপতি রাফিক মিয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার (ভারপ্রাপ্ত) ও অত্র কেন্দ্রের ক্বারী মাওঃ গাজী তাজুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের প্রধান ক্বারী মাওঃ আরশ আলী, বক্তব্য রাখেন দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিচালনা কমিটির নাজিম আবুল হাশিম ডালিম, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক শিক্ষানুরাগী সদস্য জামাল মিয়া, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির দাতা সদস্য তোতা মিয়া, দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিচালনা কমিটির সহ-নাজিম ছাব্বির আহমদ, দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের ক্বারী ও রসুলপুর জামে মসজিদের ইমাম মাওঃ এম আলী হোসেন সুয়েজ, উত্তর রসুলপুর জামে মসজিদের ইমাম ও দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, উত্তর রসুলপুর জামে মসজিদ কেন্দ্রের ক্বারী মাওঃ আব্দুল ওয়াহিদ, দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, উত্তর রসুলপুর জামে মসজিদ কেন্দ্রের প্রধান ক্বারী মাওঃ হুমাউন কবির, দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের ক্বারী হাফিজ নুর উদ্দিন, ক্বারী হাবিবুর রহমান, ক্বারী হুমাউন কবির খান, ক্বারী হাবিবুর রহমান, ক্বারী জাহেদ আহমদ, ক্বারিয়া ফাতেমা আক্তার, ক্বারিয়া তানিয়া আক্তার, ক্বারিয়া তাসলিমা আক্তার প্রমুখ।

 

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী আঙ্গুর মিয়া, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির অভিভাবক সদস্য ও রসুলপুর জামে মসজিদের মোতাওল্লী আমজাদ খান, রসুলপুর জামে মসজিদের সাবেক মোতাওল্লী পরতাব আলী, রসুলপুর জামে মসজিদের মোয়াজ্জিন আব্দুল মজিদ আলাই, দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য রাহিম আলী, ফেরদৌস রহমান, আলতাব খান,গুলজার মিয়া সহ এলাকার আরও অনেকে। বিদায়ী অনুষ্টানে জামাতে সুরা থেকে জামাতে খামিস পর্যন্ত কোরআন মজিদ, তাজবীদ ও কিরাত, হামদ ও নাত প্রতিযোগিতায় ও পরিক্ষায় সে সমস্ত ছাত্রছাত্রীরা ১ম, ২য, ৩য় স্থান অধিকার করেছে তাদের কে অত্র কেন্দ্র পরিচালনা কমিটির পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে।

 

 

কেন্দ্রের ছাত্রছাত্রী ও পরিচালনা কমিটির পক্ষ থেকে প্রধান ক্বারী মাওঃ আরশ আলী সহ কেন্দ্রের ক্বারী-ক্বারীয়াদের, কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি মছদ্দর মিয়া, নাজিম আবুল হাশিম ডালিম, সহ-নাজিম ছাব্বির আহমদ ও রসুলপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী আনোয়ার মিয়াকে সম্মাননা ক্রেস্ট প্রধান করা হয়েছে। মিলাদ ও দোয়া অনুষ্টিত হয়েছে। মিলাদ পরিচালনা করেন ক্বারী মাওঃ আব্দুল মান্নান, দোয়া পরিচালনা করেন ইমাম ক্বারী মাওঃ এম আলী হোসেন সুয়েজ। দোয়াতে এলাকার সকলের জন্যে বিশেষ করে মুর্দেগানদের জন্যে, কেন্দ্রের ছাত্রছাত্রী, ক্বারী-ক্বারীয়া, কমিটির সকলের জন্যে এবং দারুল কিরাতের প্রতিষ্ঠাতা হজরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (র.) এর জন্যে মহান আল্লাহ তায়ালার দরবারে মোনাজাত করা হয়েছে।
এদিকে আজ ২৭ রামাদ্বান ১৪৪৩ হিজরী ২৯ এপ্রিল ২০২২ ইংরেজী রোজ শুক্রবার বেলা ২ ঘটিকায় মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, শাখা কেন্দ্রঃ উত্তর রসুলপুর জামে মসজিদ, চিলাউড়া,জগন্নাথপুর, সুনামগঞ্জ কেন্দ্র পরিচালনা কমিটির আয়োজনে বিদায়ী অনুষ্টান উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, মিলাদ ও দোয়া মাহফিল , দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, উত্তর রসুলপুর জামে মসজিদ কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি মোঃ মানিক মিয়ার সভাপতিত্বে ও দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট, উত্তর রসুলপুর জামে মসজিদ কেন্দ্র পরিচালনা কমিটির নাজিম আবুল হাশিম ডালিম এর পরিচালনায় অনুষ্টিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন অত্র কেন্দ্রের ছানি জামাতের ছাত্র মোঃ হৃদয় মিয়া, হামদ ও নাত পরিবেশন করেন অত্র কেন্দ্রের আওয়াল জামাতের ছাত্র শাহরিয়ার তাবাসুম নিলা, হজরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (র.) শানে মুর্ছিয়া পরিবেশন করে অত্র কেন্দ্রের আউয়াল জামাতের ছাত্রী মোছাঃ মেরাজুন নাহার নূহা।

 

বক্তব্য রাখেন অত্র কেন্দ্রের প্রধান ক্বারী মাওঃ মোঃ হুমাউন কবির, অত্র কেন্দ্রের সহ-ক্বারী ও উত্তর রসুলপুর জামে মসজিদের ইমাম মাওঃ মোঃ আব্দুল ওয়াহিদ, অত্র কেন্দ্রের সহ-ক্বারী ও উত্তর রসুলপুর জামে মসজিদের মোয়াজ্জিন মোঃ সুমন খান, অত্র কেন্দ্রের সহ-ক্বারী মোঃ কাওছারুল ইসলাম, অত্র কেন্দ্রের সহ-ক্বারী মোঃ সুমন মিয়া
কেন্দ্র পরিচালনা কমিটির সহ-নাজিম হাজী ফজলুল রহমান ফজলু, কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য আব্দুল মান্নান, আলিম উদ্দিন, আমির আলী প্রমুখ। উপস্থিত ছিলেন উত্তর রসুলপুর গ্রামের সাকির মিয়া, চান মিয়া, ফয়জুল হক, আব্দুল হাশিম সহ এলাকার আরও অনেকে।

 

বিদায়ী অনুষ্টানে জামাতে সুরা থেকে জামাতে ছানী পর্যন্ত কোরআন মজিদ, তাজবীদ, কিরাত, হামদ ও নাতে এবং পরিক্ষায় সে সমস্ত ছাত্র-ছাত্রীরা ১ম, ২য, ৩য় স্থান অধিকার করেছে তাদের কে অত্র কেন্দ্র পরিচালনা কমিটির পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে। কেন্দ্রের ছাত্রছাত্রী ও পরিচালনা কমিটির পক্ষ থেকে প্রধান ক্বারী মাওঃ হুমাউন কবির, কেন্দ্রের সকল ক্বারীদের, কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি মানিক মিয়া, কেন্দ্র পরিচালনা কমিটির নাজিম আবুল হাশিম ডালিম কে সম্মাননা ক্রেস্ট প্রধান করা হয়েছে। মিলাদ ও দোয়া অনুষ্টিত হয়েছে। মিলাদ পরিচালনা করেন উত্তর রসুলপুর জামে মসজিদের ইমাম ক্বারী মাওঃ আব্দুল ওয়াহিদ, দোয়া পরিচালনা করেন অত্র কেন্দ্রের প্রধান ক্বারী মাওঃ হুমাউন কবির। দোয়াতে এলাকার সকলের জন্যে বিশেষ করে মুর্দেগানদের জন্যে, কেন্দ্রের ছাত্রছাত্রী, ক্বারী-ক্বারীয়া, কমিটির সকলের জন্যে এবং দারুল কিরাতের প্রতিষ্ঠাতা হজরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (র.) এর জন্যে মহান আল্লাহ তায়ালার দরবারে মোনাজাত করা হয়েছে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD