1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ । আওয়ামীলীগ নেতা মোঃ ইব্রাহীম এর মৃত‌্যু বা‌র্ষিকী উপল‌ক্ষে দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠি‌ত। জগন্নাথপুরে যুবদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। সুনামগঞ্জ জগন্নাথপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত। জগন্নাথপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত। আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন। সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর খাদ‌্য সামগ্রী বিতরণ। ইতালি রোমে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রীষ্মকালীন মেলা, প্রস্তুতি সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। লন্ড‌নে নাগরিক সম্বর্ধনায় সিক্ত সাবেক সফল মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠান।

সিলেটে বন্যার্তদের পাশে বিত্তবানদের এগিয়ে আসার আহবান- ডিআইজি পরিতোষ ঘোষ

  • আপডেটের সময় : শুক্রবার, ৩ জুন, ২০২২

উৎফল বড়ুয়া, সিলেট: সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের আহবানে সিলেটে বন্যার্ত মানুষের পাশে মানবিক উপহার নিয়ে এগিয়ে এলেন চট্টগ্রামের সীমা অটোমেটিক রি-রোলিং মিলস লিমিটেড।

বিশাল সাগরের কোল ঘেঁষে বসবাসকারী চট্টগ্রামবাসী প্রমাণ করল তাদের মন সাগরের মতই বিশাল, আর আকাশের মতই  উদার। দেশের যে কোন দুর্যোগ মুহূর্তে পাশে গিয়ে দাঁড়ায় তাঁরা। দেশবাসীর সেবায় আত্মনিয়োগ করে নিজেদের। এবার সিলেটের বন্যা কবলিত এলাকায় চট্টগ্রাম থেকে  কয়েক ট্রাক ত্রাণের বহর নিয়ে ছুটে আসল দেশের বিখ্যাত স্টিল কোম্পানি সীমা স্টিল রি- রোলিং মিলস লিমিটেড (SARM)। অসহায় মানুষের পাশে এসে অকাতরে বিলিয়ে দিচ্ছে ত্রাণ। বিতরণ করছে  জরুরী খাদ্য ও আনুষঙ্গিক সব সামগ্রী । ঝড় বৃষ্টি উপেক্ষা করে সিলেট শহর থেকে গ্রাম প্রত্যন্ত অঞ্চলে চট্টগ্রামবাসীর এই মানবিক সহায়তা কৃতজ্ঞচিত্তে গ্রহন করছে সিলেটের ক্ষতিগ্রস্থ জনসাধারণ। এই মানবিক কাজে সমন্বয় করছে জনকল্যাণমূলক সংগঠন সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক।

শনিবার ২৮ মে এই ত্রাণ বিতরণ  শুরু হয় সিলেট শহরের সোবহানীঘাট থেকে। সিলেট মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার ও সম্প্রতি ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত  জনাব পরিতোষ ঘোষ এই ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সিলেটের বন্যাদূর্গত মানুষের জন্য স্টিল শিল্প প্রতিষ্ঠান এসএআরএম  জরুরি খাদ্য সামগ্রীর ট্রাক নিয়ে সূদুর চট্টগ্রাম থেকে যেভাবে  এসেছে তা অত্যন্ত প্রশংসনীয়। তাদের এই মানবিক উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তিনি আরো বলেন,সরকার যথাসময়ে বন্যা দূর্গত সিলেটে প্রয়োজনীয়   ত্রাণ সহায়তা দিচ্ছে। তবে সরকারি সহায়তার পাশাপাশি এসএআরএম এর মত বেসরকারি বানিজ্যিক প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে সিলেটের এই প্রাকৃতিক দূর্যোগ কাটিয়ে উঠতে সহজ হবে। আমরা চাই সবাই এগিয়ে আসুক এই মহতী উদ্যোগে। সোবাহানী ঘাট আগ্রা সেন্টার থেকে শুরু হয়ে এই ত্রাণ বিতরণ চলে মজুমদার পাড়া, তেররতন, গোয়াইনঘাট সহ আরো কয়েকটি বন্যা দূর্যোগপূর্ণ এলাকায়। এসময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ।

দ্বিতীয় দিন এই ত্রাণ বিতরণ কার্যক্রম চলে রবিবার ২৯ মে সুনামগঞ্জের  লক্ষ্মণশ্রী, জানিগাঁও গ্রামে। ত্রান সামগ্রী দেওয়ার পর যাওয়া হয় সলিমপুর হাওড় অঞ্চলে। সেখানে পানি বন্দী মানুষের মাঝে নৌকায় করে ত্রাণ নিয়ে বিতরণ করেন এসএআরএম এর কর্মকর্তা ইমন কাবীর, মোঃ জাবেদ, সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উপদেষ্টা সরোয়ার আমিন বাবু, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহবায়ক শহীদুল ইসলাম, যুগ্ম আহবায়ক, মানবতার ফেরিওয়ালা, সাংবাদিক উৎফল বড়ুয়া, ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া,  যুগ্ন আহবায়ক রফিকুল ইসলাম সজীব, আবুল হাসান, মাহফুজুল হক জোহা, মাহিদুল ইসলাম রাজিব, হাসান জামিল, কাহার মিয়া, রইস উদ্দিন সালিম,  জসীমউদ্দীন, আখতারুজ্জামান, সেলিম, আব্দুল গনি, মোসাব্বির  রিপন, শাহজাহান,শাহাবুদ্দিন, সালেক, আসাদ, গিয়াস , আব্দুল সত্তার, আবু বক্কর প্রমুখ।

এই মানবিক উদ্যোগে উপস্থিত ছিলেন ইস্পাহানি টি লিমিটেড সিলেট এর বিভাগীয় ব্যবস্থাপক মোঃ আনিছুজ্জামান পাটোয়ারী, ডাঃ কনিজ রহিমা রব্বানী কথা। ডাঃ কনিজ এসময় উপস্থিত কয়েকজন রোগীকে ফ্রি চিকিৎসা সেবাও দেন। বিকেলে  আরো ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় জয়কলস উজানীগাঁও প্রাইমারি স্কুল মাঠে বন্যা দুর্গত মানুষের মাঝে।

তৃতীয় দিন(৩০ মে) শেখঘাট ও চতুর্থ দিন(৩১ মে) ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা ইউনিয়নের কটালপুর উত্তরপাড়া ও পাঠানচক গ্রামে। এসময় উপস্থিত ছিলেন উত্তর কুশিয়ারা ইউনিয়নের মানবিক চেয়ারম্যান আহমদ জিলু, দৈনিক পুণ্যভূমির প্রকাশক ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী, ইস্পাহানি টি লিমিটেড সিলেটের বিভাগীয় ব্যবস্থাপক আনিছুজ্জান পাটোয়ারী, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন প্রতিষ্টাতা আহবায়ক শহিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক, মানবতার ফেরিওয়ালা, সাংবাদিক উৎফল বড়ুয়া, সদস্য আব্দুল মালেক প্রমুখ।

বুধবার ১ জুন পঞ্চম দিনে দক্ষিণ সুরমার মোগলা বাজার এলাকায় মানবিক উপহার বিতরণের মধ্যদিয়ে সুসম্পন্ন করা হয়।

এতে উপস্থিত ছিলেন দৈনিক পুণ্যভূমির প্রকাশক ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন প্রতিষ্টাতা আহবায়ক শহিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক, মানবতার ফেরিওয়ালা, সাংবাদিক উৎফল বড়ুয়া, ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া,সদস্য আব্দুল মালেক স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গপ্রমুখ।

এসব এলাকায় প্রায় দুই হাজারেরও অধিক খাদ্য সামগ্রীর প্যাকেট  বিতরণ করা হয়। প্রায় ২০ কেজি ওজনের প্রতিটি  ত্রান সামগ্রী প্যাকেটের  মধ্যে ছিল চাল,ডাল,চিড়া, চিনি, আলু, পিঁয়াজ, তেল ইত্যাদি। ট্রাক থেকে নামিয়ে দ্রুত এসব প্যাকেট কিছু কাঁধে করে হেটে হেটে এবং কিছু প্যাকেট মিনি পিক-আপ গাড়ী, ভ্যান ও নৌকায় করে বন্যা উপদ্রুত ক্ষতিগ্রস্ত পরিবারের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়। পাঁচদিন ব্যাপী সিলেট ও সুনামগঞ্জের প্রায় দুই হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত বিতরণ কার্যক্রমের সমন্বয় করেন সীমা স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের কমার্শিয়াল ম্যানেজার মো: মাহবুবুল হক, একাউন্টস এক্সিকিউটিভ ইমন কাবির, একাউন্টস এক্সিকিউটিভ মো: জাবেদ। আরো উপস্থিত ছিলেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের উপদেষ্টা মামুন চৌধুরী,সরোয়ার আমিন বাবু, প্রতিষ্ঠাতা আহবায়ক শহীদুল ইসলাম, যুগ্ম আহবায়ক, মানবতার ফেরিওয়ালা উৎফল বড়ুয়া, যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া, আবদুল আলীম, দিলু বড়ুয়া, আবু জাফর। এই মানবিক কার্যক্রমে একাত্মতা প্রকাশ করে সামিল হয়েছেন সেবা( Serve People) এর পুরবী দাশ, আপন মিত্র সহ সংগঠনের স্বেচ্ছাসেবকগন। সিলেট সুনামগঞ্জ দুইদিন ব্যাপী মানবিক কাজের সমন্বয় সাধন করেন সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন, কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০০৮,০৬৮
সুস্থ
১,৯৪৯,৫৪০
মৃত্যু
২৯,৩০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৯৮
সুস্থ
৩৮৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD