1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ । আওয়ামীলীগ নেতা মোঃ ইব্রাহীম এর মৃত‌্যু বা‌র্ষিকী উপল‌ক্ষে দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠি‌ত। জগন্নাথপুরে যুবদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। সুনামগঞ্জ জগন্নাথপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত। জগন্নাথপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত। আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন। সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর খাদ‌্য সামগ্রী বিতরণ। ইতালি রোমে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রীষ্মকালীন মেলা, প্রস্তুতি সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। লন্ড‌নে নাগরিক সম্বর্ধনায় সিক্ত সাবেক সফল মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠান।

লন্ড‌নে নাগরিক সম্বর্ধনায় সিক্ত সাবেক সফল মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

  • আপডেটের সময় : শনিবার, ২৩ জুলাই, ২০২২

স‌খি খাতুন লন্ডন থে‌কেঃ লন্ডনে গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে ব্রিটেনে সফররত চট্টগ্রামের কৃতি সন্তান, প্রবীণ রাজনীতিবিদ সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বীর মুক্তিযোদ্ধা জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিকে তাঁর আজীবন সফলতার জন্য নাগরিক সংবর্ধনা দেয়া হয়। হোয়াইট চ্যাপেলের ১১৩ নিউ রোডস্থ চিটাগাং সেন্টার এ অনুষ্ঠিত এ সম্বর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশন এর ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান ও ফাউন্ডিং প্রেসিডেন্ট ব্যারিস্টার মনোয়ার হোসেন, এতে স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশন এর কার্যকরি কমিটির প্রেসিডেন্ট মোহাম্মদ ইসহাক চৌধুরী ও সঞ্চালনায় ছিলেন জেনারেল সেক্রেটারি মোহাম্মদ কায়সার, এতে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র নেতা অভিজিৎ ধর বাপ্পি, শওকত মাহমুদ টিপু, কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি, আখতার আলম, মীর রাশেদ আহমেদ, সলিসিটর জাগির আলম, লুৎফর রহমান সাঈদ, ব্যারিস্টার আনোয়ার হোসেন, মনির মাহমুদ, নূরুন্নবী আলী, ওসমান ফয়সাল, শহিদুল ইসলাম, টিংকু চৌধুরী, সেলিম হোসেন, জাকারিয়া শহীদ, আসমা আলম, রোচে আনচা, শওকত ওসমান, তারেক চৌধুরী, জসিম চৌধুরী সহ মিরশ্বরাই, সীতাকুন্ড, কক্সবাজার, পটিয়া, আনোয়ারা, রাউজান, হাটহাজারী ইত্যাদি চট্টগ্রামের বিভিন্ন আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা জননেতা মোশারাফ হোসেনের দীর্ঘ সংগ্রামী জীবনের প্রতি শ্রদ্ধা জানান, তাঁরা চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতার সমাধানের দায়িত্ব তাঁর হাতে নেয়ার জন্য আহবান জানান।

সংবর্ধিত অতিথি মহান স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যুক্তরাজ্যে দলমত নির্বিশেষে অনেক দূর দূরান্ত থেকে আগত চট্টগ্রামবাসীদের ফুলেল সম্মাননায় সিক্ত হয়ে
আবেগে আপ্লুত হন, গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন ইউকের পক্ষ থে‌কে দেয়া হয় সম্মাননা ক্রেস্ট।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাঁর প্রায় এক ঘন্টার বক্তব্যে স্মৃতিচারণ করেন মহান মুক্তিযুদ্ধ ও রাজনীতির দীর্ঘ গতিপথের মুহূর্তগুলি, কৃতজ্ঞতা প্রকাশ করেন দীর্ঘ রাজনৈতিক জীবনে সহকর্মী ও সহযোদ্ধাদের আন্তরিক ভূমিকার জন্য, সম্বর্ধিত অতিথি তাঁকে সম্মান জানানোর জন্য লন্ডনে চট্টগ্রামের প্রবাসীদের কৃতজ্ঞতা জানান, তিনি প্রবাসীদের স্বার্থে সবসময় কথা বলছেন এবং বলবেন এই আশ্বাসদেন, এছাড়াও তিনি বাংলাদেশ এর রাজনীতি, অর্থনীতি ও চট্টগ্রামের উন্নয়ন নিয়ে আগত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বলেন, অর্থনীতি ও উন্নয়নসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যার স্বীকৃতিও মিলেছে পদ্মা সেতুর সাহসী বাস্তবায়ন এর প্রমাণ, তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বে এসব অর্জন করা সম্ভব হয়েছে বলে মোট ব্যক্ত করেন, তিনি চট্টগ্রামকে জলাবদ্ধতা মুক্ত করা এবং আরো পার্কের প্রতিষ্ঠা করতে চেষ্টা করে যাবেন বলে জানান।

অনুষ্ঠানের সভাপতি ব্যারিস্টার মনোয়ার হোসেন তাঁর বক্তব্যে বলেন, চট্টগ্রামের রাজনীতির কিংবদন্তী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে তাঁর আজীবন সফলতার জন্য যুক্তরাজ্যের প্রবাসী চট্টগ্রামবাসীদের পক্ষে এই নাগরিক সংবর্ধনার আয়োজন, কারণ তিনি চট্টগ্রামের মীরেরশ্বরাই থেকে ৭ বার এমপি এবং তিন মেয়াদে সফল মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন, রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান “স্বাধীনতার পদক” প্রাপ্ত একজন বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধে সাত নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার, জাতির জনক বঙ্গবন্ধুর প্রিয়ভাজন ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং চট্টগ্রামে ৪ তারকা হোটেল পেনিনসুলা এবং কক্সবাজারে ৫ তারকা হোটেল সাইমনের প্রতিষ্ঠাতা হিসেবে পর্যটন শিল্পে সেক্টরের সফল ব্যবসায়ী এ ধরণের সফল মানুষ বাংলাদেশে বিরল।

এসোসিয়েশন এর কার্যকরি কমিটির প্রেসিডেন্ট মোহাম্মদ ইসহাক চৌধুরী মুক্তিযুদ্ধ ও রাজনীতিতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কৃতিত্বপূর্ণ ভূমিকার প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর বক্তব্যে বলেন তিনি একজন অসাধারণ ও সাহসী রাজনৈতিক নেতা তিনি চট্টগ্রামবাসীর অহংকার শারীরিক ভাবে নির্যাতিত হয়েছেন প্রগতিশীল স্বাধীনতার চেতনাকে প্রতিষ্ঠিত করতে গিয়ে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০০৮,০৬৮
সুস্থ
১,৯৪৯,৫৪০
মৃত্যু
২৯,৩০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৯৮
সুস্থ
৩৮৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD