1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

৩ ও ৪ মার্চের শানে রিসালত মহাসম্মেলন সফলের আহবান জানিয়েছেন মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

  • আপডেটের সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

আগামী ৩ ও ৪ মার্চ, ২০২৩ শুক্র ও শনিবার, সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন সফলের আহবান জানিয়েছেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি সম্মেলন সফলের লক্ষ্যে ২৭ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, দুপুর ২টায় নগরীর অভিজাত একটি রেস্টুরেন্টের হলরুমে সিলেটের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে আহবান জানান। লিখিত বক্তব্যে বলা হয়, বিশ্বমানবতার মুক্তির দিশারী প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) সর্বকালের সর্বশ্রেষ্ঠ আদর্শ মহামানব। তাঁর জীবন ও কর্ম গোটা মানবজাতির জন্য অনুসরণীয়-অনুকরণীয়। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল কালের সকল মানুষের জন্য তাঁর সুমহান চরিত্র সর্বোত্তম চরিত্রের নমুনা। তাঁর আদর্শ অনুসরণে একসময় সারা দুনিয়ায় সাম্য, শান্তি ও ন্যায়-ইনসাফের ফল্গুধারা প্রবাহিত হয়েছিল। আজ তাঁর আদর্শ থেকে বিচ্যুতির কারণে দিকে দিকে বিরাজ করছে অন্যায়, অনাচার, অশান্তি আর বিশৃঙ্খলা। এমনি পরিস্থিতিতে প্রকৃত শান্তি ও মুক্তি খুঁজে পেতে হলে আমাদের আবারো মহানবী (সা.)-এর আদর্শের দিকে প্রত্যাবর্তন করা আবশ্যক। একই লক্ষ্যে দুনিয়ার মানুষের সামনে তাঁর সার্বজনীন আদর্শকে ব্যাপকভাবে তুলে ধরা প্রয়োজন। এ উদ্দেশ্য সামনে রেখে আমরা আগামী ৩ ও ৪ মার্চ ২০২৩ শুক্র ও শনিবার, সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে ‘আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন’ আয়োজন করা হচ্ছে বলে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়। এতে জানানো হয় যে, মক্কা মুকাররামা, মিশর, তুরস্ক, বৃটেন ও ভারত ছাড়াও বিভিন্ন দেশের খ্যাতিমান পীর-মাশায়িখ, আলিম-উলামা ও ইসলামী চিন্তাবিদগণ সম্মেলনে উপস্থিত হবেন। অতিথিবৃন্দ ও উপস্থিত জনতার নিরাপত্তা বিধান ও শৃঙ্খলা রক্ষায় প্রশাসনের বিশেষ সহযোগিতা কামনা করা হয়। তাছাড়া ব্যবসায়ীবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পরিবহন মালিক ও শ্রমিকবৃন্দসহ সর্বস্তরের সিলেটবাসীর উপস্থিতি ও সহযোগিতা কামনা করা হয়।
সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মোহাম্মদ নজমুল হুদা খানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা মুফতি একেএম মনোওর আলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী ফুলতলী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের সিলেট প্রতিনিধি আব্দুর রশীদ রেনু, সিনিয়র সাংবাদিক এম এ হান্নান, সিনিয়র ফটো সাংবাদিক আতাউর রহমান আতা, দৈনিক মানবজমিনের সিলেট ব্যুরো প্রধান ও ইটিভির সিলেট বিভাগীয় প্রতিনিধি ওয়েছ খসরু, দৈনিক শুভ প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক সালমান ফরিদ, ভোরের কাগজ পত্রিকার সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও জাগো নিউজের সিলেট প্রতিনিধি ছামির মাহমুদ, এশিয়ান টিভির সিলেট প্রতিনিধি শাহজাহান সেলিম বুলবুল, দৈনিক খবরপত্র পত্রিকার সিলেট ব্যুরো প্রধান এম এ মতিন, দৈনিক জালালাবাদের সিনিয়র রিপোর্টার মুনশী ইকবাল, দৈনিক মানবকণ্ঠের সিলেট ব্যুরো প্রধান ও জেলা প্রেসক্লাবের ক্রিড়া সম্পাদক মিঠু দাস জয়, লন্ডন টাইমসের সিলেট ব্যুরো প্রধান আফরোজ খান, সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকমের স্টাফ রিপোর্টার মো. আলমগীর আলম, সিলেট অনলাইন প্রেসক্লাবের তাওহীদুল ইসলাম, যুগান্তরের ফটো সাংবাদিক মামুন হাসান, দৈনিক জৈন্তাবার্তার প্রধান নির্বাহী সম্পাদক মো. নুরুল ইসলাম, স্টাফ রিপোর্টার এম এ ওয়াহিদ চৌধুরী, সিলেটের ডাক পত্রিকার আমিরুল ইসলাম চৌ. এহিয়া, ফটো সাংবাদিক জাবেদ আহমদ, একাত্তরের কথার ফটো সাংবাদিক এস এম সুজন, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার নুরুল ইসলাম, দৈনিক ভোরের দর্পন পত্রিকার পল্লব ভট্টাচার্য্য, দৈনিক জাগ্রত সিলেটের স্টাফ রিপোর্টার আহমদ জামিল, শাহীদুল ইসলাম, দিনকাল এর রেজোয়ান আহমদ, যায় যায় দিন এর সোহেল আহমদ, ডেইলি স্টার এর শেখ আশরাফুল আলম নাসির, বাংলাদেশ বেতারের এম রহমান ফারুক, ফারুক আহমদ, উত্তরপূর্বের ফয়জুল আহমদ, দৈনিক কাজিরবাজারের সিন্টু দা, দৈনিক যুগভেরীর রনজিৎ কুমার সিংহ, জনতার সিলেটের মো. ওলিউর রহমান, আলোয়ার হোসেন, সিলেট টু নিউইয়র্কের ফুল মিয়া, দৈনিক জৈন্তাবার্তার স্টাফ রিপোর্টার শেখ আব্দুল মজিদ ও সিলেট ভিউ এর ফটো সাংবাদিক রুবেল আহমদ প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম মনোয়ার হোসেন, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ জলীল, আব্দুস সামাদ আজাদ, অফিস সম্পাদক কাওছার হামিদ সাজু, সহ অফিস সম্পাদক মাসরুর হাসান জাফরী, মারুফ আহমদ, সিলেট মহানগরীর সভাপতি আতিকুর রহমান সাকের, কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, সদস্য আবু হেনা ইয়াসিন, নাসির খান, সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক হুসাইন আহমদ, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ আলম প্রমুখ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD