1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ইমরান-বুশরার ইদ্দত মামলা, জেলা জজ আদালতকে ১০ দিন সময় দিল ইসলাবাদ হাইকোর্ট ছেলের সাজা কমাবেন কি না বাইডেন, মন্তব্য করতে রাজি নয় হোয়াইট হাউস সরকার গঠন করলে ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়া হবে : যুক্তরাজ্যের বিরোধী দল বিমানের টিকিট পাওয়া না যাওয়ার অভিযোগ সত্য নয়: সংসদে বিমানমন্ত্রী মস্কো এক্সচেঞ্জে ডলার ও ইউরোর লেনদেন বন্ধ করল রাশিয়া রাশিয়ার হুমকি মোকাবিলায় ৩ লাখ সৈন্যকে উচ্চ-প্রস্তুত অবস্থায় রেখেছে ন্যাটো ঈদ উদযাপনে নাগরিকদের যে পরামর্শ দিল পুলিশ বিরোধী দলীয় নেতা, উপনেতা ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা সাকিবের ফিফটিতে ডাচদের ১৬০ লক্ষ্য দিল বাংলাদেশ এমপি আনার হত্যা : শাহীনের পক্ষে শিমুল, মিন্টুর প্রতিনিধি ‘গ্যাস বাবু’

নামাজে বাধা দেওয়ার কোনো অধিকার ইসরাইলের নেই: ফিলিস্তিন

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর আবারও হামলা চালিয়েছে ইসরাইলি পুলিশ। এদিকে আল আকসায় হামলা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ফিলিস্তিন। একই সঙ্গে মুসল্লিদের নামাজে বাধা দেওয়ার কোনো অধিকার ইসরাইলের নেই বলেও জানিয়েছে দেশটি।

বুধবার রাতে টানা দ্বিতীয় বার ইবাদত ও নামাজরত মুসল্লিদের ওপর এ হামলার ঘটনা ঘটে। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, আল আকসা মসজিদে হামলার মতো ইসরাইলি কর্মকাণ্ডের নিন্দা করেছেন জাতিসংঘে ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মনসুর। বুধবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পবিত্র আল আকসা মসজিদে নামাজ আদায় করাসহ সেখানে ধর্মীয় ঐতিহ্য পালন করা ‘ফিলিস্তিনি মুসলমানদের একচেটিয়া অধিকার।

মনসুর বলেন, চলমান পবিত্র রমজান মাসসহ অন্য যে কোনো সময়ে পবিত্র আকসা মসজিদে ধর্মীয় কর্তব্য পালন ও নামাজ আদায় করা ফিলিস্তিনি মুসলিম ইবাদতকারীদের অধিকার।

তিনি আরও বলেন, মুসল্লিদের কখন নামাজ পড়তে হবে আর কখন নামাজসহ অন্যান্য ইবাদত করা যাবে না এটা বলার কোনো অধিকারই ইসরাইলের দখলদার কর্তৃপক্ষের নেই।

এদিকে আল আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলা করায় ইসরাইলের নিন্দা জানিয়েছে আরব লিগ। একই সঙ্গে ২২ সদস্য দেশের এই আঞ্চলিক সংগঠনটি আল আকসা মসজিদে অভিযানের বিষয়ে জরুরি বৈঠকেও বসেছে।

আরব লিগের সহকারী সেক্রেটারি জেনারেল হোসাম জাকি আলজাজিরাকে বলেছেন, (পবিত্র আল আকসা মসজিদে চলমান ঘটনার) দায় আমরা সম্পূর্ণভাবে ইসরাইলি সরকারের বলে মনে করছি। ইসরাইল যা করছে তা প্রকাশ করতে আমরা রাজনৈতিক এবং কূটনৈতিকভাবে পদক্ষেপ নিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, এটা এমন নয় যে আল আকসা মসজিদে হামলা চালানোর জন্য ইসরাইলি দখলদার বাহিনীর কাছ থেকে আমাদের আর একটি অজুহাত দরকার। তাদের অজুহাত কখনই ফুরিয়ে যায় না। তারা সবসময় আপনাকে বলে, সেখানে যুবকদের ব্যারিকেডিং, বন্দুক সংগ্রহ করা ইত্যাদি আছে। আমরা এটা অনেকবার শুনেছি। এ মুহূর্তে এটি প্রায় অপ্রাসঙ্গিক। ইসরাইলে এখন এমন একটি সরকার রয়েছে, যারা ফিলিস্তিনি জনগণের ক্ষতি করতে উদ্যত।

এদিকে আল আকসায় অভিযানের বিরুদ্ধে তুরস্কে বিক্ষোভ করেছেন ক্ষোভকারীরা। আলজাজিরা বলছে, তুরস্কের ইস্তানবুলের ফাতিহ মসজিদের বাইরে বিক্ষোভকারীরা বুধবার আল আকসা মসজিদ থেকে জোরপূর্বক সরিয়ে নেওয়া ফিলিস্তিনি মুসল্লিদের সমর্থনে বিক্ষোভ করেছে।

এ সময় তারা ফিলিস্তিনি পতাকা ওড়ায় এবং সহিংসতার নিন্দা জানিয়ে স্লোগান দেয়।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD