1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বুধবার, ৩১ মে ২০২৩, ১০:১৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে আবারও টর্নেডোর আঘাত, নিহত ৫

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

আবারও ভয়াবহ টর্নেডো আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে। এবারের শিকার মিসৌরি ও ইলিনয় স্টেট। ঝড়ের তাণ্ডবে ঘরবাড়ি ও যানবাহনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৫ জনের। বিদুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন লাখো বাসিন্দা।

মাত্র কয়েকদিন আগে আঘাত হানা টর্নেডোর ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই স্থানীয় সময় বুধবার ভোররাতের দিকে মিসৌরির দক্ষিণ-পূর্ব অংশে তাণ্ডব চালায় টর্নেডো। বিধ্বস্ত হয় বহু ঘরবাড়ি-স্থাপনা। উপড়ে পড়েছে অনেক গাছপালা। এরই মধ্যেই আরও কয়েকটি অঙ্গরাজ্যে টর্নেডো আঘাত হানতে পারে বলে সতকর্তা জারি করা হয়েছে।

মিসৌরি অঙ্গরাজ্য হাইওয়ে পেট্রোলের সুপার এরিক ওলসন জানিয়েছেন, পাঁচজন নিহত ও আরও পাঁচজন আহত হয়েছেন, এর পাশাপাশি ৮৭টি অবকাঠামো ক্ষতিগ্রস্ত ও ১২টি ভবন ধ্বংস হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রকাশিত ভিডিওতে দেখা যায়, টর্নেডো ঝড়ের তাণ্ডবে ভেঙে যায় বহু ঘরবাড়ি। বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছেন সেখানকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া দপ্তর সতর্ক করে বলেছে, ঝোড়ো আবহাওয়ার কারণে বেশ কয়েকটি অঙ্গরাজ্যের ৫০মিলিয়নের বেশি মানুষ টনের্ডোর ঝুঁকিতে আছে। কয়েকদিনের মধ্যে ইলিনয়, আইওয়া, আরকানসাস, মিসৌরি অঙ্গরাজ্যে আরও টর্নেডো আঘাত হানতে পারে বলে পূর্বাভাস দিয়েছেন দেশটির আবহাওয়াবিদরা।

গত সপ্তাহেই একদিনে ৫০টির বেশি টর্নেডো আঘাত হানে যুক্তরাষ্ট্রের ৬টি অঙ্গরাজ্যে। এতে প্রাণ যায় বেশ কয়েকজনের, আহত হন শতাধিক। বিধ্বস্ত হয় সাড়ে চার লাখ ঘরবাড়ি।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD