1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইমরান-বুশরার ইদ্দত মামলা, জেলা জজ আদালতকে ১০ দিন সময় দিল ইসলাবাদ হাইকোর্ট ছেলের সাজা কমাবেন কি না বাইডেন, মন্তব্য করতে রাজি নয় হোয়াইট হাউস সরকার গঠন করলে ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়া হবে : যুক্তরাজ্যের বিরোধী দল বিমানের টিকিট পাওয়া না যাওয়ার অভিযোগ সত্য নয়: সংসদে বিমানমন্ত্রী মস্কো এক্সচেঞ্জে ডলার ও ইউরোর লেনদেন বন্ধ করল রাশিয়া রাশিয়ার হুমকি মোকাবিলায় ৩ লাখ সৈন্যকে উচ্চ-প্রস্তুত অবস্থায় রেখেছে ন্যাটো ঈদ উদযাপনে নাগরিকদের যে পরামর্শ দিল পুলিশ বিরোধী দলীয় নেতা, উপনেতা ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা সাকিবের ফিফটিতে ডাচদের ১৬০ লক্ষ্য দিল বাংলাদেশ এমপি আনার হত্যা : শাহীনের পক্ষে শিমুল, মিন্টুর প্রতিনিধি ‘গ্যাস বাবু’

রিয়ালের ‘দুর্গ’ বার্নাব্যুতে ড্র করল ম্যানসিটি

  • আপডেটের সময় : বুধবার, ১০ মে, ২০২৩

সদ্যই ‘কোপা ডেল রে’ শিরোপা জিতে এসেছে রিয়াল মাদ্রিদ। আর ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে অবস্থান ম্যানচেস্টার সিটির। এদিকে, চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু থেকে ড্র নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার (৯ মে) রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ফেভারিট ছিল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধের ৩৬তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোলে এগিয়েও গিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে কেভিন ডি ব্রুইনার গোলে সমতায় আসে সিটিজেনরা।

ম্যানচেস্টার সিটি প্রথমার্ধে গোলের বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু রিয়ালের রক্ষণ-বাধায় তারা সফলের খাতায় নাম লেখাতে পারেনি। অষ্টম মিনিটেই ডি ব্রুইনার চেষ্টা প্রতিহত করে দেন থিবো কর্তোয়া। স্বাগতিকরা দারুণ উপলক্ষ তৈরি করেছিল ২৫ মিনিটে। ভিনিসিউস জুনিয়র দারুণ এক পাসে বল দিয়েছিলেন করিম বেনজেমাকে। কিন্তু তার আগেই বল ক্লিয়ার করে রুবেন দিয়াজ সফরকারী দলকে বাঁচিয়ে দেন।

৩৫ মিনিট পর্যন্ত অন-টার্গেটে ৪টি শট নিয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা, বিপরীত দিক থেকে কোনো শটই নিতে পারেনি রিয়াল মাদ্রিদ। ৩৬ মিনিটে প্রথম শট নিয়েই জালের দেখা পায় কার্লো অ্যানচেলত্তি বাহিনী। ওয়ান টু ওয়ান পাসে লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে কামাভিঙ্গা ওপরে উঠেন। সেই বল তিনি দেন ভিনিসিউস জুনিয়রের পায়ে। অল্প রান-আপ করে ডি বক্সের বাইরে থেকে ব্রাজিলিয়ান তারকা দুর্দান্ত এক শট নেন ম্যানসিটির জাল বরাবর। এডারসন ঝাঁপিয়ে পড়েও তার নাগাল পাননি, ততক্ষণে শুরু হয় স্বাগতিকদের এগিয়ে যাওয়ার উল্লাস।

লিড নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ। বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে গোল হজম করতে পারত তারা। কিন্তু ডি ব্রুইনার শট ফিরিয়ে ত্রাণকর্তা হিসেবে আবির্ভুত হন কর্তোয়া। বারবার ব্যর্থ হওয়া সেই ব্রুইনাই সিটিজেনদের উদযাপন করার উপলক্ষ এনে দেন। ইলকায় গুন্দোগানের কাছ থেকে বল পেয়ে ৬৭ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি। ভিনিসিউসের মতো তার গোলটিও ছিল দৃষ্টিনন্দন ও বুলেটগতির। এতে বার্নাব্যুতে উল্লাসে মাতে সিটির ফুটবলাররা৷

এরপর দুদলের আক্রমণ চলে সমানে সমানে। কখনও রিয়াল মাদ্রিদ আধিপত্য দেখালে পরক্ষণেই লাইমলাইট কেড়ে নেয় ম্যানচেস্টার সিটি। ৭৮ মিনিটে বড় ধরনের পরীক্ষা দিতে হয় এডারসনকে। করিম বেনজেমার হেডার ঠেকিয়ে দলকে রক্ষা করেন তিনি। শেষ মুহূর্তে আরও একবার দলকে বাঁচান ব্রাজিলিয়ান গোলরক্ষক। তাতে সমতায় শেষ হয় দুদলের প্রথম লেগের খেলা।

দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে ১৭ মে। ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। দ্বিতীয় লেগের লড়াইয়ে জয়ী দল চলে যাবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD