1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ইমরান-বুশরার ইদ্দত মামলা, জেলা জজ আদালতকে ১০ দিন সময় দিল ইসলাবাদ হাইকোর্ট ছেলের সাজা কমাবেন কি না বাইডেন, মন্তব্য করতে রাজি নয় হোয়াইট হাউস সরকার গঠন করলে ফিলিস্তিনকে স্বীকৃতি দেওয়া হবে : যুক্তরাজ্যের বিরোধী দল বিমানের টিকিট পাওয়া না যাওয়ার অভিযোগ সত্য নয়: সংসদে বিমানমন্ত্রী মস্কো এক্সচেঞ্জে ডলার ও ইউরোর লেনদেন বন্ধ করল রাশিয়া রাশিয়ার হুমকি মোকাবিলায় ৩ লাখ সৈন্যকে উচ্চ-প্রস্তুত অবস্থায় রেখেছে ন্যাটো ঈদ উদযাপনে নাগরিকদের যে পরামর্শ দিল পুলিশ বিরোধী দলীয় নেতা, উপনেতা ও রওশনকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা সাকিবের ফিফটিতে ডাচদের ১৬০ লক্ষ্য দিল বাংলাদেশ এমপি আনার হত্যা : শাহীনের পক্ষে শিমুল, মিন্টুর প্রতিনিধি ‘গ্যাস বাবু’

বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশের ম্যাচ, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা

  • আপডেটের সময় : বুধবার, ১০ মে, ২০২৩

আয়ারল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার সিরিজে চোখ ছিল দক্ষিণ আফ্রিকার। এই সিরিজ ৩-০ তে জিতলে আইরিশরা পেয়ে যেত সরাসরি ওয়ানডে বিশ্বকাপ খেলার টিকেট। কিন্তু প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় আয়ারল্যান্ডকে আক্ষেপে পুড়তে হচ্ছে। আর তাতেই অষ্টম দল হিসেবে সরাসরি বিশ্বকাপের টিকিট পেল দক্ষিণ আফ্রিকা।

ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকায় দক্ষিণ আফ্রিকা আট নম্বরে। ৯৮ পয়েন্ট তাদের। ৭৩ পয়েন্ট নিয়ে এগার নম্বরে থাকা আইরিশদের আর সুযোগ নেই প্রোটিয়াদের পেছনে ফেলার। ওয়ানডে সুপার লিগে ১৩৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে বাংলাদেশ। তাদের ওপরে কেবল নিউজিল্যান্ড, ইংল্যান্ড আর ভারত। শীর্ষে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ১৭৫, ইংল্যান্ডের ১৫৫ আর ভারতের ১৩৯।

এদিকে, মঙ্গলবার (৯ মে) প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে আয়ারল্যান্ড ১৬.৩ ওভারে ৩ উইকেটে ৬৫ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। এরপর আর খেলা শুরু হতে পারেনি। প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর পরিত্যক্ত হয় ম্যাচ।

ওয়ানডে সিরিজে ম্যাচ চলাকালীন বৃষ্টি আইনে ম্যাচের ফলাফল নির্ধারণ করার জন্য ন্যূনতম ২০ ওভার খেলা হওয়া প্রয়োজন। কিন্তু বাংলাদেশ দল করতে পেরেছে ১৬.৩ ওভার। তাতে বৃষ্টি আইন প্রয়োগ করে ফল নির্ধারণ সম্ভব না। তাই আম্পায়াররা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছেন।

এদিন, ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে রানের খাতা না খুলেই গোল্ডেন ডাক মারেন লিটন দাস। আইরিশ পেসার লিটলের করা ফুল-লেংথের ইনসুইংগিং ইয়র্কারে এলবিডব্লুর ফাঁদে পড়েন দেশসেরা এই ব্যাটার।

তিনে নেমে নাজমুল শান্ত অধিনায়ক তামিমকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন। তবে চতুর্থ ওভারে মার্ক এডেয়ারের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফিরে যান ড্যাশিং এই ওপেনার। যদিও আম্পায়ার প্রথমে আউট দেননি, তবে রিভিউ নিয়ে ১৪ রানে ব্যাট করা তামিমকে হতাশ করেন আইরিশরা।

দুই ওপেনার বিদায় নিলেও শান্ত-সাকিবের ব্যাটে ভালোই এগোচ্ছিল টাইগাররা। এর মধ্যে প্রথম পাওয়ার প্লেতে দলের রান পঞ্চাশও ছাড়িয়ে গেছিল সফরকারীরা। কিন্তু বেশিক্ষণ থিতু হতে পারেননি সাকিব। গ্রাহাম হিউমের বল উড়িয়ে মারতে গিয়ে ক্লিন বোল্ড হয়ে যান তিনি। বিদায়ের আগে ২১ বলে ২০ রান করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এরপর আশা বাঁচিয়ে রেখে দলকে একা হাতে টেনে নিয়ে যাচ্ছিলেন শান্ত। দলের সংগ্রহ ১০০ ছাড়িয়ে যাওয়ার পর ফিফটির দিকেও এগিয়ে যাচ্ছিলেন তিনি। তবে আইরিশ মিডিয়াম পেসার কার্টিশ ক্যাম্ফারের বলে এডেয়ারের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন শান্ত। ফলে ৬৬ বলের ইনিংসে ৭ বাউন্ডারিতে ৪৪ রানে তার ইনিংস থেমে যায়।

এরপর তাওহিদ হৃদয় উইকেটে সেট হয়েও উইকেট বিলিয়ে দিয়েছেন। হিউমের বলে উইকেটকিপার লোরকান টাকারের হাতে ক্যাচ দিয়ে বিদায়ের আগে ৩১ বলে ২৭ রান করেন এই ব্যাটার।

কিছুটা ব্যতিক্রম ছিলেন মুশফিকুর রহিম। ৩০.৪ ওভারে কার্টিস ক্যাম্ফারের বলে পয়েন্টে দাঁড়ানো হ্যারি টেক্টরের হাতে ক্যাচ তুলে দেন মুশফিক। তবে সহজ ক্যাচটি হাতে রাখতে পারেননি টেক্টর। জীবন পেয়ে ১৯ রানের ইনিংসকে টেনে হাফসেঞ্চুরিতে রূপ দেন টাইগার উইকেটরক্ষক ব্যাটার।

৪৪.৫ ওভারে দলীয় ২২০ রানে জোশুয়া লিটলের বলে সুইপার কাভারে ক্যাচ তুলে দেন মুশি। তাতে জন্মদিনে সেঞ্চুরি পাওয়া হলো না মিস্টার ডিপেন্ডেবলের। মুশফিক ৭০ বল থেকে ৬টি চারের সাহায্যে করেন ৬১ রান। ম্যাচটিতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। মুশফিকের পরে তাইজুল-শরিফুল মিলে ২০ বলে ১৯ রান করেন। তাতে বাংলাদেশ ২৪৭ রানের লক্ষ্য দেয় আয়ারল্যান্ডকে।

জবাব দিতে নেমে দলীয় ২৭ রানের মধ্যে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপরের উইকেটে রান তোলার চেষ্টা করেছিলেন স্টিফেন ডোহেনি ও হ্যারি টেক্টর। তবে ১৫.২ ওভারে ওপেনার ডোহেনিকে বিদায় করে ম্যাচে লাগাম টানার চেষ্টা করেন তাইজুল ইসলাম। এর অল্প সময় পরই বৃষ্টি শুরু হয়। আম্পায়ার তখন খেলা বন্ধ করার ঘোষণা দেন। মাঠ ছাড়ার আগে ২১ রানে হ্যারি টেক্টর ও ২ রানে লোরকান টাকার অপরাজিত ছিলেন।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD