জুন ২৪, ২০২১

হঠাত করে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি চালিয়ে কোনো কিছুই পায়নি পুলিশ। আজ শনিবার সকাল সাড়ে ৭টা থেকে প্রায় দুই ঘণ্টা ওই কার্যালয়ের ভেতরে তল্লাশি চালায় গুলশান থানার একটি দল। তল্লাশি শেষে পুলিশ একটি তালিকা তৈরি করে। যেই তালিকায় কিছু পাওয়া যায়নি বলে উল্লেখ্য করা হয়েছে।

 

জানা গেছে, খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পিকআপ ভ্যানে করে কিছু বাঁধাই করা বই আনা হয়েছিল আর তা থেকেই ধারণা করা হয়েছিল এখানে অন্য কিছু রয়েছে। এর প্রেক্ষিতেই আদালত একটি সার্চ ওয়ারেন্টের ইস্যু করেন।

 

সেই সার্চ ওয়ারেন্টের ভিত্তিতেই খালেদা জিয়ার কার্যালয়ে রাষ্ট্রবিরোধী কোনো কর্মকাণ্ড চলছে কি না, কিংবা কোনো ডকুমেন্ট রয়েছে কি না তা দেখতে এই তল্লাশি চালানো হয় বলে জানান গুলশান থানার ওসি আবু বক্কর সিদ্দিক। তল্লাশি শেষে সাংবাদিকদের তিনি জানান, তেমন কিছুই পাওয়া যায়নি।

কার্যালয়ে তল্লাশির তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোনো কারণ ছাড়াই খালেদা জিয়ার অফিসে পুলিশের তল্লাশির ফল আওয়ামী লীগ সরকারের জন্য ধ্বংস বয়ে আনবে। এর ফলাফল ভালো হবে না। এটা গণতন্ত্রকে ধ্বংস করার অপচেষ্টা।

 

এদিকে, তল্লাশির এই ঘটনা দলের চেয়ারপারসনকে হয়রানি ও মানসিকভাবে বিপর্যস্ত করার লক্ষেই করা হয়েছে বলে মনে করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী আহমেদ। তল্লাশির সময় গুলশান কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে কাল রোববার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। আজ শনিবার দুপুরে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক অনুষ্ঠানে এই কর্মসূচির কথা জানান

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.