1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

সিলেটে আরও গ্যাস-তেলের সন্ধান পাওয়া যাবে: পেট্রোবাংলা চেয়ারম্যান

  • আপডেটের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার বলেছেন, সিলেটে আরো নতুন গ্যাস ও তেলের সন্ধান পাওয়া যাবে বলে আমরা আশাবাদি। আর গ্যাস সরবরাহের ক্ষেত্রে শিল্পখাতকে গুরুত্ব দেয়া হচ্ছে এবং দেয়াও উচিত। কারণ শিল্প প্রতিষ্ঠান স্থাপিত হলে কর্মসংস্থান, উৎপাদন বাড়বে। পাশাপাশি বিদ্যুৎ খাত ও সার উৎপাদনকারী প্রতিষ্ঠানকে গুরুত্ব দেয়া হচ্ছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সিলেটে জালালাবাদ গ্যাসের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত শুদ্ধাচার বিষয়ক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

নতুন বাসাবাড়িতে গ্যাস সংযোগের বিষয়ে জনেন্দ্র নাথ বলেন, সরকার এখন শিল্প, সার ও বিদ্যুৎ খাতে অধিক গ্যাস ব্যবহার করছে। দেশ এগিয়ে নিতে এবং কর্মসংস্থান বাড়ানোর জন্য শিল্প খাতকে অধিক প্রাধান্য দিতে হচ্ছে। এরপরও চাহিদার তুলনায় প্রয়োজনীয় গ্যাস সরবরাহ করা যাচ্ছে না। ভবিষ্যতে দেশে গ্যাস উৎপাদন বাড়লে বাসাবাড়িতে গ্যাস সংযোগসহ অন্যান্য বিষয় ভাবা হবে।

তিনি আরও বলেন, সরকার আবাসিক গ্রাহকদের গ্যাসের দাম বাড়ায়নি, উল্টো ৬০ টাকার গ্যাস ৩০ টাকায় পাচ্ছেন গ্রাহকরা। ভবিষ্যতে শতভাগ আবাসিক গ্রাহকদের প্রিপেইড মিটারের আওতায় আনা হবে বলে জানান তিনি।

জনেন্দ্র নাথ সরকার বলেন, মিটার চালু করা ও এর সক্রিয়তা বৃদ্ধির ব্যাপারে লিখিত নোটিশ না দেওয়া পর্যন্ত গ্রাহকের বাসায় মিটার লাগানো যাবে না। কোন খাতে কত টাকা লাগবে তা গ্রাহকদের স্পষ্ট জানাতে হবে।

পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) আলতাফ হোসেনের সভাপতিত্বে ও সহকারী ব্যবস্থাপক ফারজানা রহমানের পরিচালনায় সংস্থাটি আয়োজিত সভায় আরও বক্তব্য দেন পেট্রোবাংলার মহাব্যবস্থাপক প্রকৌশলী বিশ্বজিৎ সাহা, ইএমআরডির যুগ্ম সচিব হাফিজুর রহমান, এসজিএফএলের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান, জেজিটিডিএসএলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মনজুর আহমদ চৌধুরী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন প্রমুখ। সভায় অনলাইন ও অফলাইনে অংশ নিয়ে গ্রাহকরা তাদের মতামত দেন।

সিলেটকে পবিত্র ভূমি উল্লেখ করে বক্তারা বলেন, দেশীয় উৎস থেকে গ্যাস সংগ্রহের অন্যতম উৎস সিলেট অঞ্চল। হরিপুর ১০ নং কূপের কথা উল্লেখ করে তারা বলেন, এটি একটি অদ্ভত কূপ, ইতিহাসে বিরল। এ কূপের দুটি স্তরে গ্যাস, একটি স্তরে তেল পাওয়া গেছে। এ কূপে বিপুল গ্যাসের মজুদ রয়েছে।

বক্তারা বলেন, পেট্রোবাংলা সিস্টেম লসকে কমিয়ে আনার উদ্যোগ নিয়েছে। চুরিরোধে পাইপলাইনে গ্যাসের সরবরাহ নিশ্চিত করা হয়েছে। তবে জালালাবাদ গ্যাসের সিস্টেম লস একেবারেই কম। কারণ জালালাবাদ গ্যাসে অবৈধ সংযোগ নেই, সবাই যেন এটা ফলো করেন। অবৈধ সংযোগ ও গ্যাস চুরির রোগ সিলেটে ছড়াবে না বলে আশা প্রকাশ করেন বক্তারা।

মতবিনিময় সভায় অনলাইন ও অফলাইনে অংশগ্রহণ করে গ্রাহকরা তাদের মতামত ব্যক্ত করেন। গ্রাহকরা গ্যাস সরবরাহে জালালাবাদ গ্যাস’র ইতিবাচক দিক তুলে ধরেন এবং সন্তুষ্টি প্রকাশ করেন। নতুন মিটার সংযোগ, বাসাবাড়িতে নতুন করে গ্যাস সংযোগ, গ্যাসের লোড বৃদ্ধির বিষয়টি প্রধান অতিথি বরাবর তুলে ধরা হয়।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD