1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ভোটের মাঠে সহিংসতা, কারো কারো প্রার্থিতা বাতিলের ইঙ্গিত ইসির

  • আপডেটের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

নির্বাচন কমিশনের কাছে কেউ হেভিওয়েটের নয় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। তিনি জানান, ভোটের প্রচারের বেশ কয়েকটি সহিংস ঘটনার পর কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে কমিশন। কারো কারো প্রার্থিতা বাতিল হতে পারে। কিছু তথ্য পাওয়ার পর রোববারই কঠোর সিদ্ধান্ত হতে পারে।

শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ইসির এই কমিশনার বলেন, আমরা নির্বাচন কর্মকর্তাদের সর্বোচ্চ নিরপেক্ষতা দেখাতে বলেছি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করার জন্য যা যা করণীয় আমরা করে যাচ্ছি এবং করে যাব।

দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে ইসি আনিছুর রহমান বলেন, আমরা কাউকে ছাড় দিচ্ছি না। নির্বাচন কর্মকর্তারাও এর বাইরে নন। কোনো রকম দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে ক্ষেত্র বিশেষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা আইনি পদক্ষেপ নেব, দরকার হলে বদলিও করা হবে।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মারা যাওয়ার ঘটনায় তথ্য চাওয়া হচ্ছে জানিয়ে ইসি আনিছুর বলেন, কখনোই অনাকাঙ্ক্ষিতভাবে মৃত্যু আমরা চাই না। একটা মৃত্যুও চাই না। আমরা নিরপেক্ষতার সঙ্গেই দায়িত্ব পালন করব। বিধি লঙ্ঘনে কোনো ছাড় দেওয়া হবে না, প্রার্থিতা বাতিলের মতো কঠোর সিদ্ধান্তে চলে যাব আমরা। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য যা করার দরকার করে যাব।

সহিংসতার বিভিন্ন ঘটনায় উদ্বেগ প্রকাশ করে কারো কারো প্রার্থিতা বাতিল হতে পারে বলেও ইঙ্গিত দেন তিনি। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান এই কমিশনার।

স্বতন্ত্র প্রার্থীরা কেন মাঠে দাঁড়াতে পারছেন না, ক্ষমতাসীন দলের প্রার্থীদের কেন আচরণবিধি মানাতে পারছেন না— এমন প্রশ্নের জবাবে ইসি আনিছুর বলেন, আমরা পারছি না, এতে একমত হতে পারছি না। ইতোমধ্যে বিভিন্ন জেলা ঘুরে আসছি। আচরণবিধি বাস্তবায়ন হচ্ছে। মাঠে নিরপেক্ষ অবস্থান আছে। কোনো শঙ্কা, ভয়ভীতি বা আনুকূল্য নাই। আমরা চরম নিরপেক্ষতার জন্য কেউ রেহাই পাবে না

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD