1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

নির্বাচন নয়, অন্য ইস্যুতে পেরেশান ‘কিংস পার্টি’

  • আপডেটের সময় : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

তৃণমূল বিএনপি ‘কিংস পার্টি’র দুই কর্ণধার এই মূহুর্তে নির্বাচনী মাঠ নিয়ে যতোটা না সিরিয়াস তারচে বেশি সিরিয়াস দলের অভ্যন্তরের বিদ্রোহীদের নিয়ে। দল সামলাতে গিয়ে চরম বিপাকে দলের চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী ও মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে দলের দুই শীর্ষ নেতাকে ‘জাতীয় বেইমান’ হিসেবে আখ্যা দেন ‘কিংস পার্টি’র প্রাথীরা।

তবে তাদের এমন বিরূপ মন্তব্যকে উড়িয়ে দিয়েছেন শমসের মুবিন চৌধুরী। তার দাবি, মনোনয়নপত্র যখন তারা নেন, তখন বড় বড় কথা বলে নিয়েছেন। এখন পারছেন না, তাই এমন করে তারা বলছেন। নিজেদের ব্যর্থতা ঢাকতে গিয়ে তারা আমাদের নিয়ে বিরূপ মন্তব্য করছেন।’।

শনিবার শমসের মুবিন চৌধুরী বলেন, ‘সভাটি কয়েকজন ব্যক্তি করেছেন, তৃণমূল বিএনপির কোনো কর্মসূচি ছিল না। তারা তৃণমূল বিএনপির ব্যানার টানিয়েছেন অবৈধভাবে। মহাসচিব কিংবা আমার অনুমতি ছাড়াই তারা ব্যানার টানিয়েছেন।’

এদিকে, দলটির মহাসচিব তৈমূর আলম খন্দকার উল্টো বিদ্রোহীদের লক্ষ্য করে প্রশ্ন তুলেছেন, দলের প্রার্থীরা ভোটের মাঠ ছেড়ে ঢাকায় কী করছেন ?

শুক্রবারের তৃণমূল বিএনপির সব প্রার্থীর সঙ্গে ‘মতবিনিময় ও আলোচনা সভা’ শীর্ষক এই অনুষ্ঠানে বিভিন্ন আসনে দলের প্রার্থীরা উপস্থিত ছিলেন। তারা দাবি করেছেন, দলের দুই শীর্ষ নেতা তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন না। দলের তহবিল তছরুপ করেছেন। প্রার্থীরা আরও কিছু অভিযোগ করেন।

দলের ১৩০ জন প্রার্থী এখনও তাদের সঙ্গেই আছেন। সভায় সভাপতিত্ব করেন ঢাকা-১৫ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী খন্দকার এমদাদুল হক ওরফে সেলিম।

অপরদিকে, দলের চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন ও জাপার সেলিম উদ্দিন।

আর তৈমূর আলম খন্দকার নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে নির্বাচন করছেন। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তৈমুর নিয়মিত প্রচার চালাচ্ছেন।

প্রাক্তন মন্ত্রী নাজমুল হুদা প্রতিষ্ঠিত তৃণমূল বিএনপি আদালতের নির্দেশে নিবন্ধন পেয়েছিল গত ফেব্রুয়ারিতে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন তার মেয়ে অন্তরা হুদা। তাকে সরিয়ে গত ১৯ সেপ্টেম্বর দলের প্রথম সম্মেলনে সভাপতি হন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, যিনি আমলা থেকে রাজনীতিবিদ হয়েছিলেন।

তৃণমূলে আসার আগে তিনি ছিলেন বিকল্পধারায়। মহাসচিব হন বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (২০২২ সালে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের সময় বহিষ্কৃত) তৈমুর আলম খন্দকার।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD