1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে সিলেট

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

সারা দেশের মতো সিলেটেও গত কয়েক দিনের অসহনীয় গরমে মানুষের প্রাণ ওষ্ঠাগত। সিলেটে ৩ দিন ধরে ধারাবাহিকভাবে বাড়ছিল তাপমাত্রা। আজ বৃহস্পতিবার সেটি চলতি বছরের রেকর্ড ভঙ্গ করেছে।

বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে আজ সিলেট। সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ জীব হোসাইন বিকাল সোয়া ৩টার দিকে জানান- বিকাল ৩টায় সিলেটে রেকর্ডকৃত তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা এই বছরের মধ্যে সর্বোচ্চ।

গত ৩-৪ দিন ঘরে প্রখর রোদ আর অসহ্য গরমে সীমাহীন দুর্ভোগে সিলেটের জনজীবন। প্রচণ্ড গরমের মধ্যে কেউ মাথায় ছাতা দিয়ে পথ চলেছেন, কেউ আবার প্রখর রোদের মধ্যে জীবিকার তাগিদে ছুটেছেন। এই গরমে বেশি ভোগান্তিতে পড়েছেন ঘরের বাইরে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। বিশেষ করে বৃদ্ধ, শিশু ও রোগীরা এমন গরমে চরম কষ্টে আছেন। অনেককে ঠেলে দিচ্ছে মৃত্যুর দিকে। বৃহস্পতিবার দুপুরে তীব্র গরমে সিলেট মহানগরের জিন্দাবাজারে এক যুবক মাথা ঘুরে পড়ে মৃত্যুবরণ করেছেন। শফিকুল ইসলাম (৩৫) নামের এই যুবক মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নয়াগ্রামের আবু আহমেদের ছেলে। ধারণা করা হচ্ছে, তিনি হিটস্ট্রোকে মারা গেছেন।
সংশ্লিষ্টরা বলছেন, এই তীব্র গরতে সবচেয়ে ঝুঁকিতে আছেন কৃষক, দিনমজুর, রিকশাওয়ালা এবং খেটে খাওয়া মানুষেরা। আর ঝুঁকি বয়স্কদের, বিশেষ করে যারা অন্য কোনো রোগে ভুগছেন। ঘরের ভেতরেও টেকা দায়। ফ্যানের বাতাসে প্রাণ জুড়ায় না। দাবদাহে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে বলে সতর্ক করেছেন চিকিৎসকরা। শিশুদেরও এই তালিকায় রাখার কথা বলেছেন তারা।

এদিকে, এই গরমে মহানগরসহ সিলেটজুড়ে বেড়েছে লোডশেডিং। এতে অসহনীয়তা বেড়েছে আরও।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD