1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ ইউক্রেনের জন্য ৬২ কোটি ডলার সামরিক সহায়তার ঘোষণা ব্রিটেনের হিজবুল্লাহ বনাম ইসরায়েল: বৃহত্তর যুদ্ধের সম্ভাবনা বাস্তব সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ যুক্তরাষ্ট্রের হুমকি উপেক্ষা করে সম্পর্ক বাড়ানোর ঘোষণা ইরান-পাকিস্তানের সনদ জালিয়াতি : দায় এড়াতে পারেন না কারিগরির চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা তীব্র তাপপ্রবাহে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর

জগন্নাথপুরে বিলের গাছ বিক্রি, টাকা আত্মসাৎ : এলাকায় উত্তেজনা

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ মে, ২০১৮

জগন্নাথপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুরের ‘সড়ই বিল’ এর গাছ বিক্রি করে আত্মসাৎ করার অভিযোগ উঠে এসেছে। এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার জন্য সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ করা হয়েছে।

অভিযোগপত্র থেকে জানা যায়- উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চিতুলিয়া গ্রামে অবস্থিত ‘সড়ই বিল’ নামক বিলের ১০-১২ টি মূল্যবান গাছ বিক্রি করে অন্তত ৪-৫ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন চিতুলিয়া গ্রামের মৃত আবরুছ আলীর পুত্র রফিক আলী। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় অপ্রীতিকর ঘটনার সম্ভবনা রয়েছে। এ থেকে রক্ষা পেতে একই এলাকার শেফুল মিয়া সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ করেন। এবং সরকারি সম্পদ উদ্ধার করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য তিনি আবেদন করেন। জেলা প্রশাসক এর কাছে আবেদন করলে জেলা প্রশাসন জগন্নাথপুর উপজেলা ভূমি অফিসকে তদন্ত পূর্বক প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দেন। তার নির্দেশমতো জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হোসাইন মোহাম্মদ হাই জকি এনিয়ে কাজ করেন।

তিনি জানান- আমি নিজে এ কাজ জেলা প্রশাসনের নির্দেশে তদন্ত করি। এখনো তদন্ত কার্যক্রম শেষ হয়নি। তদন্ত শেষে প্রতিবেদন দেয়া হবে।

এলাকাবাসী জানান- অনেক দিন যাবত আমাদের এলাকার এই বিলের পাশে গাছ ছিলো। গাছ গুলো থাকায় হাওরে কাজ করতে যাওয়া কৃষক রৌদ্রের সময় সেখানে গিয়ে ছায়া পান। কিন্তু এখন গাছগুলো না থাকায় সেটা আর পাওয়া যাচ্ছেনা। এছাড়াও ঝড় বৃস্টির সময় গবাদিপশুর আশ্রয়স্থল ছিল এই গাছগুলো। গাছের নীচে তাদের আশ্রয় ছিলো। কিন্ত এই গাছ গুলো কেটে বিক্রি করার ফলে সেখানে তা হবে না। ফলে পরিবেশও মারাত্মক ক্ষতির সম্মুখীন হবে।

সুত্র আরো জানায়- এনিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এর সুষ্ঠু সমাধান না হলে যেকোনো সময় অপ্রীতিকর ঘটনার শঙ্কা প্রকাশ করেছেন তারা। এই বিষয়ে দ্রুত সংশ্লিষ্টদের সামধান করতে আহ্বান জানিয়েছেন। পাশাপাশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে জোর দাবি তাদের।

স্থানীয় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ লিলু বলেন, এব্যাপারে আমি কিছু জানিনা। তবে এখন খোঁজ নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD