1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
টিসিবির জন্য কেনা হবে সাড়ে ৬১ কোটি টাকার মসুর ডাল সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন: প্রধানমন্ত্রী কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ রবিবার খুলছে মাধ্যমিক স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি জিম্মি মুক্তি দিতে আহ্বান ১৮টি দেশের, যা বলল হামাস বাংলাদেশের উন্নতি দেখে লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশকে অন্য দেশের চোখে দেখে না যুক্তরাষ্ট্র : ম্যাক্সওয়েল খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ

ভারতকে হারিয়ে এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

  • আপডেটের সময় : রবিবার, ১০ জুন, ২০১৮

এশিয়া কাপে তীরের কাছে গিয়েও কূলের দেখা পায়নি ছেলেরা। অথচ প্রথমবার ফাইনালে গিয়ে অবিশ্বাস্য এক অর্জন করে দেখালো মেয়েরা। অসাধারণ এক জয়ে এশিয়া কাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। ঈদের আগে সমর্থকদের ঈদ উপহার হিসেবেই এসেছে এই শিরোপা। রবিবার এশিয়া কাপে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো এই শিরোপা জিতেছে বাংলাদেশ।

মালায়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠেয় নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব আর্জন করেছে বাংলাদেশ। রোববার কিনরারা একাডেমি ওভালে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ৩ উইকেটে হারায় বাংলাদেশের মেয়েরা। আইসিসির কোন আন্তর্জাতিক আসরে এটিই বাংলাদেশের প্রথম কোন শিরোপা।
টুর্নামেন্টের ছয় বারের রানার্স আপ পাকিস্তান ও ছয় বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মত ফাইনালে ওঠে সালমা খাতুনের দল। ফাইনালেও আধিপত্য ধরে রেখে প্রথম এশিয়া কাপের শিরোপা জিতে নেন জাহানারা-রুমানারা। অথচ শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরে আসর শুরু হয়েছিল বাংলাদেশের।
টস জিতে বল বেছে নিয়ে ভারতে ২০ ওভারে ৯ উইকেটে ১১২ রানে বেধে ফেলে বাংলাদেশ। দুটি করে উইকেট নেন খাদিজা ও রুমানা। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন অধিনায়ক হারমানপ্রিত কাউর। জবাবে লক্ষ্যে পৌছাতে পুরো ২০ ওভার খেলা লেগেছে বাংলাদেশের মেয়েদের। শীর্ষ পাঁচ ব্যাটার ছোট কিন্তু কার্যকরী অবদান রাখেন। সর্বোচ্চ ২৭ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। ৪ ওভারে মাত্র ৯ রানে ৪ উইকেট নেন পোনাম যাদব, ২টি নেন কাউর। ২ উইকেট ও ২৩ রান করে রুমানা আহমেদ হন ম্যাচ সেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD