1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

জগন্নাথপুরে বিতর্কিত এক শিক্ষকের অপসারণের দাবিতে ফুসে উছেঠেন এলাকাবাসী

  • আপডেটের সময় : শনিবার, ২৩ জুন, ২০১৮

জগন্নাথপুর প্রতিনিধি:সুনামগঞ্জের জগন্নাথপুরে বিতর্কিত এক শিক্ষকের অপসারণের দাবিতে ফুসে উছেঠেন এলাকাবাসী। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। দ্রুত এই বিতর্কিত শিক্ষককে অপসারণ না করা হলে বড় ধরণের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা রয়েছে।
জানাগেছে, জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের অনঙ্গ মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন স্থানীয় পাইলগাঁও ইউনিয়নের শ্যামারগাঁও গ্রামের বাসিন্দা হারুনুর রশীদ। অভিযোগ উঠেছে, হারুনুর রশীদ স্থানীয় হওয়ায় ও একই বিদ্যালয়ে দীর্ঘদিন থাকায় বেপরোয়া হয়ে উঠেছেন। অনিয়ম, দুর্নীতি, বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মারপিট, অভিভাবকদের সাথে খারাপ আচরণ, সহকারি শিক্ষকদের সাথে অসৌজন্য মূলক আচরণ সহ নানা ঘটনায় বিতর্কিত হয়ে পড়েছেন হারুনুর রশীদ। তাঁর অপকর্মে অতিষ্ঠ হয়ে পড়েছেন স্থানীয় জনতা। এসব ঘটনায় অতিষ্ঠ হয়ে বিতর্কিত শিক্ষক হারুনুর রশীদকে অপসারণের দাবিতে জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট ১১৩ জন এলাকাবাসী স্বাক্ষরিত একটি অভিযোগ দায়ের করলেও কোন কাজ না হওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা আরো বেড়েছে। এতে যে কোন সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।
এছাড়া প্রধান শিক্ষক হারুনুর রশীদের যন্ত্রনায় অতিষ্ঠ হয়ে প্রায় ১৪ মাস আগে অনঙ্গ মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হেনা বেগম স্বেচ্ছায় স্থানীয় হাড়গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি হয়ে যান। এতেও তিনি রেহাই পাচ্ছেন না। বিতর্কিত শিক্ষক হারুনুর রশীদ হাড়গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আবদুল কাইয়ূমের নাম ভাঙিয়ে স্বনামধন্য শিক্ষক হেনা বেগমের বিরুদ্ধে নানা মিথ্যা অপবাদ সাজিয়ে জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট পৃথক অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে নতুন করে আবারো উত্তেজনা ছড়িয়ে পড়েছে।
এ ব্যাপারে হাড়গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আবদুল কাইয়ূম বলেন, বিতর্কিত শিক্ষক হারুনুর রশীদ আমার নাম ভাঙিয়ে মিথ্যা অভিযোগ দিয়ে নতুন করে এলাকায় উত্তেজনার সৃষ্টি করেছে।
জমশেদ মিয়া, আবদুল গফুর, মোয়াজ্জেম হোসেন, আছাব মিয়া সহ পাইলগাঁও গ্রামের অভিযোগকারীরা বলেন, প্রধান শিক্ষক হারুনুর রশীদের অপকর্মে আমরা এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছি। তাঁকে দ্রুত অপসারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন-নিবেদন করেও কোন কাজ হচ্ছে না। এতে স্থানীয় ভূক্তভোগীদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা আরো বেড়েছে। যে কোন সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে জানতে অনঙ্গ মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক হারুনুর রশীদের সাথে বারবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
তবে জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, বিতর্কিত শিক্ষক হারুনুর রশীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD