বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

সুনামগঞ্জে রাধারমণ স্বরণে ২ দিনব্যাপী ধামাইল উৎসব

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি::  সুনামগঞ্জ  জেলা শিল্পকলা একাডেমি মুখরিত হলো ধামাইল উৎসবের নাচে গানে। ভাইবে রাধারমণ বলে প্রেমানলে অঙ্গ জ্বলে…এমন হাজারো ধামাইল গানের জনক সুনামগেঞ্জর হাওর জনপদের লোক কবি রাধামণ স্মরণে এ আয়োজন করা হয়েছে এ উৎসবের। ধামাইল উৎসবে জেলা ও জেলার বাইরে থেকে আসা ধামাইল শিল্পীদের মনমুগ্ধকর পরিবেশনায়  আলোড়িত হচ্ছে মঞ্চ।

শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে  তৃতীয়বারের মতো ২দিনব্যাপী ধামাইল উৎসবের আয়োজন করেছে আন্তর্জাতিক রাধারমণ পরিষদ।

 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে এই উৎসবের উদ্বোধন করেন ভারতীয় সহকারি হাই কমিশনার (সিলেট) টিজি রমেশ।

 

আন্তর্জাতিক রাধারমণ পরিষদের সভাপতি ডি চৌধুরী অসিতের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র নাদের বখত, নারী নেত্রী শীলা রায়, শিক্ষাবিদ পরিমল কান্তি  দে, জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি প্রদীপ পাল নিতাই, সাধারণ সম্পাদক অ্যাড শামছুল আবেদীন, সাংবাদিক পঙ্কজ কান্তি দে, খলিল রহমান প্রমুখ। উৎসবের প্রথম দিন ধামাইল নিত্য পরিবেশন করেন নৃত্যাঙ্গন, শতদল শিল্পী গোষ্ঠী, বুলবুল সংগীত  নিকেতন, শ্রীমঙ্গলের নবনাগরী ধামাইল সংঘ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি ও জগন্নাথপুর আন্তর্জাতিক রাধারমণ পরিষদ।

 

পরে আন্তর্জাতিক রাধারমণ পরিষদ কর্তৃক একুশে পদক প্রাপ্ত প্রবীণ লোক সংগীত শিল্পী সুষমা দাশ ও বিশিষ্ট লোক সংগীত শিল্পী কৃষ্ণ চন্দকে আজীবন সম্মাননা প্রদান করা হয়

 

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.