এপ্রিল ১৫, ২০২১

সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন ও নারী সমাবেশ অনুষ্ঠিত  

এম রেজা টুনু সুনামগঞ্জ জেলা প্রতিনিধি
প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার এই প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন ও নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন ও নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আনিসুর রহমানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন,মহিলা সংস্থার কর্মকর্তা মোঃ সামছুল হক,সুজনের সুনামগঞ্জ অঞ্চলের নির্বাহী পরিচালক নির্মল ভট্রাচার্য্য,জাতীয় মহিলা সংস্থার কম্পিউটার প্রশিক্ষক বিপ্লব সরকার ও নারী উদ্যেক্তা উস্মা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যেস্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন বলেন স্বাধীনতা পরবর্তী সময়ে সমাজে নারীরা বিভিন্নভাবে অবহেলিত ছিলেন। আজ নারী নির্যাতন হলেও তার প্রতিকার হচ্ছে,নারীরা সরকারের বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছেন। পূরুষ শাসিত সমাজ ব্যবস্থায় বর্তমানে বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে নারীরা আজ কর্মমুখী হয়ে সাবলম্বী হচ্ছেন। তিনি বলেন নারী পূরুষের বৈষম্যতা দূর করে সমতার মাধ্যমে এই জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নেঁর বাংলাদেশ বির্নিমাণে তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। নারী দিবসে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও উপস্থিতি নিশ্চিত করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.