বৃহঃ. সেপ্টে ২৪, ২০২০

মুজিববর্ষে সরকারী মাধ্যমিক শিক্ষক শিক্ষিকাদের ৫ দফা বাস্তবায়নের দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

এম রেজা টুনু সুনামগঞ্জ জেলা প্রতিনিধি
মুজিববর্ষে বকেয়া টাইমস্কেল,সিলেকশন গ্রেড প্রদান ও স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বাস্তবায়নসহ সরকারী মাধ্যমিকে বিরাজমান সমস্যাবলীর অবসানের দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ সরকারী মাধ্যমিক শিক্ষক সমিতি(বাসমাশিস) সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।বাংলাদেশ সরকারী মাধ্যমিক শিক্ষক সমিতি(বাসমাশিস) সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ হাফিজ মাসহুদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ কে এম আজাদের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারী মাধ্যমিক শিক্ষক সমিতি(বাসমাশিস) কেন্দ্রীয় আন্তর্জাতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান,জেলা কমিটির সহ সভাপতি মফিজুর রহমান,কেন্দ্রীয় সদস্য আল ইমরান, শিক্ষক নেতা ঝলক রঞ্জন তালুকদার, ইসমাইল হোসেন,আনোয়ার হোসেন,শামায়ূন কবীর,পল্লব কান্তি দে,রঞ্জন রায়,নাসির উদ্দিন,আমিনুল ইসলাম,ফরিদা ইয়াসমিন,সুতপা রানী সরকার,ইলি রানী বৈষ্ণব প্রমুখ।
মানববন্ধনের সাথে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম।

শিক্ষক নেতারা বলেন,স্বাধীনতা পরবর্তী সময়ে মাধ্যমিক শিক্ষক শিক্ষিকারা ভূমিকা পালন করেছেন তা গুনগত শিক্ষার প্রসারে বিশেষ অবদান রাখছে। কিন্তু মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর শিক্ষকদের বৈধ প্রাপ্যতা থেকে বঞ্চিত করে আসছেন। শিক্ষকদের পাওনা,বকেয়া টাইমস্কেল/ সিলেকশন গ্রেড প্রদান ও স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর,আত্মীকরণ বিধি সংশোধন,শিক্ষকদের এন্ট্রিপদ নবম গ্রেড,সকল শূণ্যপদে দ্রæত সময়ে নিয়োগ,সিনিয়ন শিক্ষক,প্রধান শিক্ষক/শিক্ষিকা,সহকারী প্রধান শিক্ষক/শিক্ষিকা,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার/সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার,ভারপ্রাপ্ত উপ পরিচালকদের পদোন্নতি সহ পদোন্নতি যোগ্য নতুন পদ সৃষ্টি করে এবং বেতন স্কেল আপগ্রেড করে করে পদের মানোন্নয়ন করা ও বাস্তবায়নসহ সরকারী মাধ্যমিকে বিরাজমান সমস্যাবলী দ্রæত সময়ের মধ্যে অবসানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠোর কর্মসূচী প্রদানের ও হুশিয়ারী উচ্চারণ করেন শিক্ষক নেতারা।

পরে শিক্ষক নেতারা জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.