শনি. সেপ্টে ১৯, ২০২০

স্পেনে করোনায় মৃত্যু ৯ হাজার ছাড়াল

১ min read

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট:: সারাবিশ্বে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে মৃতের সংখ্যা বেড়েই চলছে। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৯ হাজার ৫৩ জন। আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরছেন ২২ হাজার ৬৪৭ জন।

ইউরোপের দেশ ইতালির পরই করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক দিয়ে অবস্থান স্পেনের। করোনাভাইরাসের কালোছায়া পড়েছে স্পেনের রাজপরিবারেও। করোনার সংক্রমণে মৃত্যু হয়েছে দেশটির বারবন-পারমা বংশের রাজকুমারী মারিয়া টেরেসার। তার বয়স হয়েছিলো ৮৬ বছর।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই ইঙ্গিত দিয়েছিল যে ইতালির পরেই স্পেনের অবস্থান হবে। সেই আশঙ্কা যেন সত্যিই হতে চলছে। । স্পেনে সবচেয়ে খারাপ অবস্থা রাজধানী মাদ্রিদে। সেখানে এখন পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ৬০৯ জন।  রাজধানীতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫০৯ জন। করোনায় আক্রান্তদের মৃতদেহ রাখার জন্য মাদ্রিদে তৈরি করা হয়েছে অস্থায়ী মর্গ।

স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃতদের স্থানান্তর করা এবং করোনায় আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছে সেনাবাহিনী।

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা আট লাখ ৭২ হাজার ৯৭২ জন। করোনায় মৃত্যু হয়েছে ৪৩ হাজার ২৭৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮৪ হাজার ৫৯৪ জন।

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.