এপ্রিল ১৫, ২০২১

সুনামগঞ্জ সদরে রিকসা,বারকি শ্রমিক অন্যান্যসহ মোট এক হাজার শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি:সরকারের র্দূযোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের আওতায় সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের উদ্যোগে,শতাধিক রিক্সা শ্রমিক,তিন শতাধিক বারকি শ্রমিক ও অন্যান্য আরো ৬ শতাধিক শ্রমিকসহ এক হাজার শ্রমিকদের মাঝে চাল,ডালময়দা,চিনি সেমাইসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুর দেড়টায় শহরের মল্লিকপুরস্থ উপজেলা পরিষদের কার্যালয়ের সামনে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল ও উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. আবুল হোসেন ও জেলা রিক্সা শ্রমিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সুহেল আহমদ প্রমুখ।

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই করোনা ভাইরাসের কারণে এই সুনামগঞ্জে যে লকডাউন শুরু হয়েছে নিত্যপ্রয়োজনীয় দোকানপাঠ ছাড়া ক্ষুদ্র ব্যবসায়ী ছাড়া সবই তো বন্ধ রয়েছে। তারা বর্তমানে খুবই কষ্টে আছেন। এছাড়াও মধ্যবিত্ত অনেক পরিবার আছেন যারা সরাসরি কিছু বলতে পারছেন। কিন্তু আমরা তাদের বাড়ি বাড়ি গিয়ে থান সহায়তা পৌছে দিচ্ছি। আমরা জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সার্বিক সহযোগিতা বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলার ৯টি ইউনিয়নে,ওয়ার্ড পর্যায়ে গ্রাম পুলিশদের মাধ্যমে খাদ্য সহায়তা পৌছে দেয়া হচ্ছে। তিনি আরো বলেন আমরা উপজেলা পরিষদের মাধ্যমে ,চেম্বারের মাধ্যমে ও যুবলীগসহ বিভিন্ন সংগঠনের মাধ্যমে ত্রান সহায়তা অব্যাহত রয়েছে এবং এই করোনা পরিস্থিতির যতদিন পর্যন্ত উন্নতি না হবে কর্মহীন ও মধ্যবিত্তদের ত্রান সহায়তা অব্যাহত থাকবে তবে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পরামর্ম দেন তিনি।

এ ব্যাপারে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন,সামাজিক দূরত্ব মেনে না চলায় দেশে গত কিছুদিন ধরে করোনা ভাইরাসের প্রকৌপ বৃদ্ধি পাচ্ছে। ফলে সরকারের প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ একটি মানুষ যেন না খেয়ে থাকতে না হয় সবার ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দেয়ার নির্দেশে আমরা উপজেলা পরিষদের মাধ্যমে কর্মহীন দিনমুজুর,রিক্রা শ্রমিক বারকি শ্রমিকসহ অন্যান্য দিনমুজুর রয়েছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। শেখ হাসিনা যেকোন র্দূযোগে দেশের মানুষের পাশে ছিলেন পাশে আছেন আমরা তার কর্মী হিসেবে সুনামগঞ্জের সকল শ্রেণীপেশার কর্মহীন মানুষদের খাদ্য সহায়তা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.