মে ১১, ২০২১

সুনামগঞ্জে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে দিরাই পৌরসভার ভোট গ্রহন চলছে

এম রেজা টুনু সুনামগঞ্জ প্রতিনিধি

সারাদেশের মতো সুনামগঞ্জের দিরাই পৌরসভার নির্বাচনে সকাল ৮টা থেকে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে সুষ্ঠভাবে ভোটগ্রহন শুরু হয়েছে এবং তা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। আজ সোমবার সকালের দিকে হিমেল বাতাস আর কন কনে শীতে মধ্যে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলে ও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা যাচ্ছে। তবে পূরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের সংখ্যা বেশী দেখা যাচ্ছে প্রতিটি ভোট কেন্দ্রে।

নির্বাচনে মেয়র পদে ৮ জন ,সাধারন কাউন্সিলর ৩৯জন ও সংরক্ষিত মহিলা পদে ১৩ জন প্রতিদ্বন্ধিতা করছেন। আওয়ামীলীগের নৌকা প্রতীকে বিশ্বজিৎ রায়,ধানের শীষ প্রতীকে ইকবাল হোসেন চৌধুরী, জগ প্রতিক দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোশারফ মিয়া সহ মেয়র পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। পৌর সভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ২১ হাজার ৩৭৯ জন । তাদের মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৫৫২ ও নারী ভোটার ১০ হাজার ৮২৭ জন। পৌরসভার মোট ১২টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ হিসেবে চিহিৃত করেছে নির্বাচন কমিশন।

তবে দিরাই উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মো. এমদাদুল হক জানান এই পৌর নির্বাচনে সকল দলের প্রার্থীদের পক্ষে প্রতিটি কেন্দ্রে তাদের সমর্থিত এজেন্ট দেয়া হয়েছে এবং নির্বাচন কমিশন নিরপেক্ষ ভোটগ্রহনের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে বিপুলসংখ্যা র‌্যাব,পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যেকোন ধরনের অপ্রীতির ঘটনা এড়াতে স্ট্রাইকিং ফোর্স এর পাশাপাশি মোবাইল টিম মাঠে কাজ করছে বলে ও তিনি জানান।

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.