মে ৬, ২০২১

বাঁশখালীতে শ্রমিক হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেটে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন

১ min read

সৈয়দ মুহিবুর রহমান মিছলু::চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে ৫জন নিহত ও ৩০ জনের অধিক শ্রমিক আহত হওয়ার প্রতিবাদে ও হত্যাকারীদের শাস্তির দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে রবিবার (১৮এপ্রিল) বিকাল ৩টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদী সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহবায়ক আবু জাফরের সভাপতিত্বে ও শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার যুগ্ম-আহবায়ক প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার নেতা মামুন ব্যাপারী, শফিকুল ইসলাম কাজল, লাবলু মিয়া, কবির আহমদ, বদরুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলার আহবায়ক সঞ্জয় শর্মা, ছাত্র নেতা নীলয় শর্মা উত্তম, হৃত্ত্বিক কুমার দেব প্রমুখ ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বকেয়া বেতন ভাতা, ইফতারের আগে ৫টার মধ্যে ছুটি, ইফতারের জন্য অর্থ বরাদ্দ, যখন তখন ছাটাই বন্ধ এবং ছাঁটাইকৃত শ্রমিকদের আইনানুযায়ী সমুদয় পাওনা টাকা পরিশোধসহ দশ দফা যৌক্তিক দাবিতে শ্রমিক আন্দোলনে পুলিশের গুলি চালানো সরকারের অগণতান্ত্রিক আচরণের বহিঃপ্রকাশ। বাঁশখালীতে শ্রমিক হত্যার দায় সরকার কোনভাবে এড়াতে পারে না।

নেতৃবৃন্দ আরও বলেন, বাঁশখালীর পরিবেশ ধ্বংস করে ২০১৬ সালে এস.আলম. গ্রুপের বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের শুরুতে এলাকাবাসী প্রতিবাদ করতে গেলে ৬জনকে হত্যা করা হলেও তার বিচার আজও হয়নি ।

নেতৃবৃন্দ অবিলম্বে বাঁশখালীর শ্রমিক হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিহতদের পরিবারকে আজীবন আয়ের সমান আর্থিক ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়ার দাবি করেন। একই সাথে শ্রমিকদের ন্যায়সংগত দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় নিপীড়নের বিরুদ্ধে সঞ্চিত বিক্ষোভের দায় সরকারকে নিতে হবে ।

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.