মে ৬, ২০২১

জ্বর নেই, ভালো বোধ করছেন খালেদা জিয়া : ডা. জাহিদ

১ min read

ডেস্ক রিপোর্ট:: করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অনেকটা ভালো বোধ করছেন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

খালেদা জিয়ার জন্য গঠিত চিকিৎসক টিমের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার করোনা আক্রান্তের ১৩তম দিন চলছে। আজ দুপুর পর্যন্ত কঠিনতম সময়, অর্থাৎ ১৪তম দিন শুরু হবে। তার জ্বর নেই। অক্সিজেন স্যাচুরেশন খুবই ভালো আছে।

খাওয়ার রুচি আগের মতো আছে। কখনই কাশি বা গলাব্যথা ছিল না, এখনও নেই। এ অবস্থায় যে চিকিৎসা চলছে তা এখনও চলবে।

গুলশানে মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় গিয়ে তার শারীরিক সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রাত পৌনে ১০টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী চিকিৎসক টিমের দুই সদস্য খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। পরে ডা. এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ১৪ দিন পার হলে কিছু পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে মেডিকেল বোর্ড। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সার্বক্ষণিকভাবে চিকিৎসার খোঁজখবর রাখছেন। ম্যাডামের (খালেদা জিয়া) চিকিৎসার ব্যাপারে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সহধর্মিণী ডা. জোবাইদা রহমান সার্বক্ষণিক সমন্বয় করছেন। সুস্থতার জন্য খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান ডা. জাহিদ।

তিনি বলেন, মেডিকেল বোর্ড বসবে এবং করোনা টেস্টের বিষয়ে সিদ্ধান্ত দেবে। রোববার অথবা সোমবার খালেদা জিয়ার করোনা টেস্ট হতে পারে। এ সময় তার সঙ্গে ছিলেন ডা. মোহাম্মদ আল মামুন ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এর আগে রোববার রাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে চিকিৎসক টিমের প্রধান অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী সাংবাদিকদের বলেছিলেন, ৩ দিন থেকে খালেদা জিয়ার গায়ে সামান্য জ্বর উঠানামা করছিল।

রোববার সারা দিন জ্বর নেই। আগামী ৪৮ ঘণ্টা এ অবস্থা বিরাজ করলে বলতে পারব-আমরা একটা নিরাপদ জোনে চলে আসছি। আমরা তার শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামের পরামর্শ দিয়েছি।

তার ব্লাড সুগারসহ অন্যান্য যেসব প্যারামিটার রয়েছে সেগুলো ঠিক আছে। কাশি ও গলাব্যথা নেই। তার সবকিছু স্থিতিশীল আছে।

১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর প্রখ্যাত ‘বক্ষব্যাধি ও মেডিসিন’ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকের টিম গুলশানের বাসায় তার চিকিৎসা শুরু করে।

 

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.