জানুয়ারি ২১, ২০২১

জিন্দাবাজার ভোজন বাড়ি রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা, ভাংচুর

নিজস্ব প্রতিনিধি : সিলেট নগরীর জিন্দাবাজরস্থ ভোজন বাড়ী রেস্টুরেন্টে হামলা ও ভাংচুর চালিয়েছে র্দুবৃত্তরা। রবিবার বেলা দেড়টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

লন্ডনে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদে আজ সিলেটে বিক্ষোভ মিছিল করে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ এবং এই মিছিল থেকে ভোজনবাড়ী রেস্টুরেন্টে হামলা চালানো হয়।

ধারনা করা হচ্ছে বিগত দিনে লন্ডন  সফরে প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনে বিরক্ত হন।আর সেই আন্দোলনে নেতৃত্ব দানকারী যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের ছোট ভাই জগন্নাথপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক কবির এম আহমদ ভোজন বাড়ি রেস্টুরেন্টের পরিচালক। এমন ক্ষোভ থেকে এ হামলার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন সিলেটের প্রাণকেন্দ্র জিন্দাবাজারে অবস্থিত শহরের অন্যতম জনপ্রিয় রেস্তোরা ‘ভোজনবাড়ি’তে হামলা চালিয়েছে কতিপয় যুবক! প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মোতাবেক একটি রাজনৈতিক সংগঠনের মিছিল থেকে পরিচালিত এই হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে রেস্তোরাটি। ইতিপূর্বেও বিভিন্ন সময়ে এই শান্তির শহরটি অশান্ত হয়ে ওঠেছে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের মিছিল থেকে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনায় যা একেবারেই অনভিপ্রেত, কেননা কোন ব্যক্তিগত আক্রোশবশতঃ সংশ্লিষ্ট ব্যক্তি বা ব্যক্তিবর্গের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা কারো জন্যই মঙ্গলজনক নয়।

পুলিশ সুত্র জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের একটি মিছিল থেকে ভোজনবাড়ী রেস্টুরেন্টে  হামলা চালিয়েছে মিছিলে থাকা বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তবে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষের অভিযোগ কোন কারণ ছাড়াই রেস্টুরেন্টে হামলা চালিয়েছে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

তবে বিষয়টি অস্বীকার করেছেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

কোতয়ালী থানার ডিউটি অফিসার আমাদের প্রতিনিধি কে  জানান ভোজনবাড়ী রেস্টুরেন্টে হামলার ঘটনা শুনেছেন। তবে, আপাতত এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলতে পারছেন না।

সিলেট বন্দর বাজার ফাঁড়ির এস আই নজরুল ইসলাম জানান, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের একটি মিছিল থেকে ভোজনবাড়ি রেস্টুরেন্টে হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। অভিযোগের ভিত্তিতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.