অক্টোবর ২৩, ২০২০

জগন্নাথপুরে কাজের গাফলতি হেলে পড়েছে পল্লীবিদ্যুতের কুঠি

১ min read

জগন্নাথপুর প্রতিনিধি::
হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভুক্ত জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ও রানীগঞ্জ ইউনিয়নের কয়েকটি গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের জন্য সদ্য টানা লাইনের কয়েকটি কুঁটি হেলে পড়েছে। দুইটি কুটির তার ছিড়ে সংযোগ বিচ্যুত হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে।

সরেজমিনের গিয়ে জানা যায়,ইনাতগঞ্জ-রানীগঞ্জ সড়কের পাশ দিয়ে নতুন এই বিদ্যুতের লাইনের কাজ গত মাসে শেষ হয়।বিদ্যুতের কুঁটি স্থাপনে দায়ীত্তে থাকা লোকদের কাজে গাফলাতির কারনে বিভিন্ন স্থানে স্থাপনের এক মাসের মাথায় খুঁটি গুলো হেলে পড়েছে।

জালালপুর গ্রামের ব্যবসায়ী লুৎফুর রহমান বলেন,মাত্র কিছু দিন পূর্বে বিশ্বরোডের পাশ দিয়ে নতুন বিদ্যুতের খুঁটি সহ তার টানা হয়। কিছু দিন যেতে না যেতেই চোঁখের সামনে খুঁটিগুলো এভাবে হেলে পড়েছে।হেলে পড়া খুঁটি পূঃনস্থাপনে বিদ্যুৎ কর্তৃপক্ষ অদ্যবদি কোন উদ্যোগ নেয়নি।

স্থানীয়রা আরো জানান,কাজের শুরু থেকেই গাফলাতি প্রতিয়মান হয়।অনেক দিন হয়ে গেল খুঁটিগুলো স্থাপন না করায় হতাশ হয়েছি, দ্রুত সম্ভব খুটিগুলো পুঃনস্থাপন করা জরুরী।

সরকার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত করার অংশ হিসেবে জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ও রানীগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর দক্ষিণ পাড়ের প্রায় ২৫ টি গ্রামকে হবিগঞ্জ পল্লী বিদ্যুতের আওতাভুক্ত করা হয়।ইতিমধ্যে এ দুই ইউনিয়নের ২০টি গ্রাম বিদ্যুতের আলোয় আলোকিত করা হয়েছে।

উল্লেখ্য পাইলগাঁও ইউনিয়নের রসুলপুর,মকবুলাবাদ,তাজপুর,ছালিয়া ও সুবর্ণকোনা গ্রামে চলতি মাসের ৭ তারিখ বিদ্যুত সংযোগের উদ্বোধন করা হবে। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি নতুন এই বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করবেন।পাইলগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সাবেক চেয়ারম্যান আপ্তাব উদ্দিন উদ্বোধনের বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে হবীগঞ্জ পল্লী বিদ্যুতের নির্বাহী প্রকোশলীর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, খুঁিট হেলে পড়ার বিষয়টি আমাকে জানানো হয়নি। খোজ নিয়ে দেখছি,যত দ্রুত সম্ভব খুঁটিগুলো মেরামতের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.