1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
টিসিবির জন্য কেনা হবে সাড়ে ৬১ কোটি টাকার মসুর ডাল সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন: প্রধানমন্ত্রী কমছেই না গরমের তীব্রতা, ফের বাড়ল ‘হিট অ্যালার্ট’–এর মেয়াদ রবিবার খুলছে মাধ্যমিক স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি জিম্মি মুক্তি দিতে আহ্বান ১৮টি দেশের, যা বলল হামাস বাংলাদেশের উন্নতি দেখে লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশকে অন্য দেশের চোখে দেখে না যুক্তরাষ্ট্র : ম্যাক্সওয়েল খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার অনাহারে’ দিন কাটছে গাজার অর্ধেক জনসংখ্যার: জাতিসংঘ

ব্রিটিশ বাংলা এসোসিয়েশন বার্মিংহাম শাখার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়

  • আপডেটের সময় : বুধবার, ২৯ মে, ২০১৯

নিজস্ব প্রতিনিধি::ব্রিটিশ বাংলা এসোসিয়েশন যুক্তরাজ্য বার্মিংহাম ইউ কে শাখার উদ্যোগে গতকাল ২৮ শে মে ২০১৯ ইং, রোজ মঙ্গলবার বার্মিংহামের স্থানীয় এক রেস্টুরেন্ট ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।সংগঠনের সভাপতি অলিউর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক আব্দুল মোমিন চৌধুরীর পরিচালনায় , ছালিক মিয়ার কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বার্মিংহাম সিটি কাউন্সিলের সম্মানিত কাউন্সিলর সামসু মিয়া, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের যুক্তরাজ্যের উপদেষ্টা সুজাতুর রেজা, কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ জমশেদ আলী , কমিউনিটি ব্যক্তিত্ব জাহিদ চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব মৌওলা মিয়া,কমিউনিটি ব্যক্তিত্ব বাম্বল মিয়া এমবিই, আব্দুল আজিজ গিলমান, আব্বাস মিয়া ও জালাল উদ্দিন আহমেদ ।

ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য ব্রিটিশ বাংলা এসোসিয়েশন ইউ কে র কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, আব্দুল কবির, চুনু মিয়া, এমরান আহমদ,সুহেল আহমদ, সংগঠনের কোষাধক্ষ্য ইসলাম খান,আব্দুল্লাহ আল মামুন ও শহীদ মিয়া প্রমুখ ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব বৃন্দ যথাক্রমে সর্ব জনাব মতিন মিয়া,কিসলু মিয়া, ফারুক চৌধুরী, ইয়াসিন চৌধুরী, জামাল উদ্দিন,সিরাজ মিয়া, দেলোয়ার হোসেন, আবুল কাশ চৌধুরী, সিহাব আহমেদ, আশরাফ মিয়া, আফরোজ মিয়া, সাঈদ হোসেন, আব্দুর রাজ্জাক, আলী আহমেদ ও গুলজার আহমেদ সহ আরো অনেকে ।ইফতারের পূর্বে রমজানের তাৎপর্য ও ইসলামের বিভিন্ন দিকনিয়ে আলোচনা করেন বক্তাগন বলেন মাহে রমজান মানুষের আত্মাকে পরিশুদ্ধ করে ব্যক্তি, পরিবার ও সমাজজীবনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলার শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধিশালী সমাজ প্রতিষ্ঠার মাসই হলো মাহে রমজান। রোজা মানুষকে প্রকৃত ধার্মিক হিসেবে গড়ে ওঠার সুযোগ করে দেয়। তিনি বলেন, রোজাদারদের ইবাদত-বন্দেগির ভেতর দিয়ে সব ধরনের অন্যায়-অত্যাচার, অশোভন-অনাচার, দুরাচার-পাপাচার ও যাবতীয় অকল্যাণকর কাজকর্ম থেকে বিরত হয়ে সংযম সাধনার পথ ধরে মহান সৃষ্টিকর্তার কাছে আত্মসমর্পণের শিক্ষা দেয়। ক্ষুধা-তৃষ্ণার কষ্ট সহ্য করে একত্রে ইফতার, দীর্ঘ তারাবি নামাজ, সেহেরী এসব কিছুর মধ্য দিয়ে একজন রোজাদার ব্যক্তি মাসব্যাপী সিয়াম সাধনার দ্বারা প্রশিক্ষণ প্রাপ্ত হন।

আলোচনা শেষে সংগঠনের পাশাপাশি মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন লালা মিয়া। এ সময় রোজাদারদের জন্য দেশীয় ইফতারি পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD