1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কয়ছর আহমদ এর পক্ষে চিলাউড়া হলদিপুর ইউনিয়নের আশ্রয় কেন্দ্রে গুলিতে বিএনপির। খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ জগন্নাথপুরে তারেক রহমানের নির্দেশে পৌর শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ। সি‌লেট বানভা‌সি অসহায় বন‌্যার্ত মানু‌ষের পা‌শে সি‌লেট চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন। ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী’র পক্ষ থেকে খাবার বিতরণ। ৪ সন্তা‌নের এক অসহায় মা‌ এর করুন আ‌বেদন। সিসিক সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এর মৃত্যুে বার্ষিকীতে দোয়া ও বিনম্র শ্রদ্ধা। জগন্নাথপুর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা, পৌর বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠন। নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সহকারী মইনুল হকের সাথে বিশ্বনাথ উপজেলা জাতীয়তাবাদী ফোরাম ইউকের সৌজন্য সাক্ষাৎ”। ব্রিটিশ রাণী’র পক্ষ থে‌কে সম্মাননা স্বরুপ OBE খেতাব লাভ কর‌লেন বৃহত্তর সি‌লেটের কৃতি সন্তান আব্দুল মুনিম। কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম রিপনের বাংলাদেশ গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা

র‌্যাবের রিমান্ডেও জালিয়াতির কথা স্বীকার সাহেদের।

  • আপডেটের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

অনলাইন ডেস্ক রিপোর্ট: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) রিমান্ডেও রিজেন্ট হাসপাতালে করোনাভাইরাস টেস্ট জালিয়াতির কথা স্বীকার করেছেন সাহেদ করিম। এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে ছয় দিনের রিমান্ডে থাকা অবস্থায় মনগড়া রিপোর্ট দেয়ার কথা জানিয়েছিলেন প্রতারক সাহেদ। তবে আগের মতো তার মধ্যে ঔদ্ধত্য দেখা যাচ্ছে না বলে জানিয়েছে র‌্যাব।

এদিকে, সাহেদের অন্যতম সহযোগী তরিকুল ইসলাম (তারেক শিবলী) আদালতে প্রতারণার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

র‌্যাবের কাছে রিমান্ডের দ্বিতীয় দিনে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ তার প্রতারণার বিভিন্ন কৌশল সম্পর্কে জানিয়েছেন। র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সফিউল্লাহ বুলবুল যুগান্তরকে বলেন, রিমান্ডে করোনাভাইরাস টেস্ট জালিয়াতির কথা স্বীকার করেছেন সাহেদ। ভুয়া রিপোর্ট দেয়ার সব ধরনের তথ্য-উপাত্ত র‌্যাবের হাতে রয়েছে। সাহেদের ঔদ্ধত্যের বিষয়ে তিনি বলেন, রিমান্ডে এখন সাহেদের সে ধরনের ঔদ্ধত্য দেখা যাচ্ছে না।

গ্রেফতারের পর শুধু উত্তরা পশ্চিম থানাতেই সাহেদের বিরুদ্ধে ১৩টি প্রতারণার মামলা করেছেন ভুক্তভোগীরা। শুক্রবারও একটি মামলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা যুগান্তরকে বলেন, সাহেদ করিমের প্রতারণার বিষয়ে একের পর এক অভিযোগ আসছে। ৩০০ ফিট রাস্তার নির্মাণ কাজের জন্য সাব-কন্ট্রাক্টে সাহেদকে বিটুমিন সাপ্লাই দিয়েছিলেন এক ব্যবসায়ী। এছাড়া তিনি মাটি কেটে দিয়েছিলেন। সেই বিল দেননি সাহেদ।

এদিকে, সাহেদের অন্যতম সহযোগী তরিকুল ইসলাম (তারেক শিবলী) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শুক্রবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে। দুই দফায় ১২ দিনের রিমান্ড শেষে তরিকুলকে আদালতে হাজির করে স্বীকারোক্তি রেকর্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

৯ জুলাই রাজধানীর নাখালপাড়া থেকে তরিকুলকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন প্রথম দফায় ৫ দিন এবং ১৬ জুলাই দ্বিতীয় দফায় ৭ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

উল্লেখ্য, করোনার নমুনা সংগ্রহ করে মনগড়া প্রতিবেদন দেয়া, রোগীদের থেকে অর্থ হাতিয়ে নেয়াসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতালে ৬ জুলাই অভিযান চালিয়ে সিলগালা করে র‌্যাব। ৭ জুলাই র‌্যাব সাহেদকে ১নং আসামি করে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনের বিরুদ্ধে মামলা করে। সেদিন হাসপাতালটির মিরপুর শাখাতেও অভিযান চালিয়ে সিলাগালা করা হয়।

১৩ জুলাই র‌্যাব মামলার তদন্তের দায়িত্ব চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করে। ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেফতার করে র‌্যাব। ১৬ জুলাই সাহেদকে জিজ্ঞাসাবাদে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আদালত। গ্রেফতারের পর ঢাকার বিভিন্ন থানায় তার বিরুদ্ধে কমপক্ষে ২০টি মামলা হয়েছে। ছয় দিন ডিবি হেফাজতে রিমান্ডে থাকার পর বৃহস্পতিবার তাকে চার দিনের জন্য র‌্যাবের হেফাজতে রিমান্ডে নেয়া হয়।

এদিকে সাহেদের বিরুদ্ধে রাজধানী ও রাজধানীর বাইরে প্রতারণার অভিযোগ অব্যাহত রয়েছে। র‌্যাবের কাছে হটলাইনে ১৬০টির মতো অভিযোগ এসেছে বলে জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র এবং আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ। তিনি বলেন, পাঁচ দিনে ১৬০টির মতো অভিযোগ এসেছে। ইমেইলে এখনও অভিযোগ আসছে। রিমান্ডে তাকে প্রতারণার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্যসব অভিযোগ নিয়েও চলছে অনুসন্ধান।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৬৯,৩৬১
সুস্থ
১,৯০৭,০৬৭
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,০৮৭
সুস্থ
২০০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD