1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

দ্রুত সময়ে সিলেট জেলা বিএনপির কাউন্সিল সম্পন্ন করতে হবে — জাহিদ হোসেন

  • আপডেটের সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি :: বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, “আওয়ামী দুঃশাসনে অতিষ্ঠ দেশের গণতন্ত্রকামী মানুষ মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আওয়ামী জাহেলিয়াত থেকে মুক্তি পেতে দেশপ্রেমিক জনতা বিএনপির দিকে চেয়ে আছে।

সাবেক প্রেসিডেন্ট জিয়ার বিএনপিই দেশে ১ম বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। তাই গণতন্ত্রের উপর আঘাত আসলে জনগন বিএনপির উপর ভরসা করে। জনগণের দাবিকে বাস্তবে রুপ দিতেই গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের জন্য বিএনপি পুরোপুরি প্রস্তুতি গ্রহণ করছে। এর অংশ হিসেবেই বিএনপি দেশব্যাপী দল পূনর্গঠন প্রক্রিয়াকে গুরুত্ব দিয়েছে।”

তিনি বলেন, “শক্তিশালী সংগঠন ছাড়া এ সরকারের চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব নয়। আর তৃনমূল বিএনপি শক্তিশালী হলে দলও শক্তিশালী হবে। কারণ তৃনমূল বিএনপিই হচ্ছে দলের প্রাণ। আর সময়ক্ষেপন করা যাবে না। অক্টোবরের মধ্যেই অসমাপ্ত ওয়ার্ড সমূহ, ইউনিয়ন, পৌরশাখা ও উপজেলা বিএনপির সম্মেলন শেষ করতে হবে। নভেম্বরের মধ্যেই জেলা বিএনপির কাউন্সিল সম্পন্ন করতে হবে।”

তিনি শনিবার সিলেট জেলা বিএনপি আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে অনুষ্ঠিত সভায় জেলা আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ, জেলার আওতাধীন সকল উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জেলা ও উপজেলা নেতৃবৃন্দকে কাউন্সিল সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও ১ম সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চৌধুরী।

সভায় উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, আব্দুল মান্নান, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম। উপজেলা ও পৌর আহ্বায়ক নেতৃবৃন্দের মধ্য থেকে উপস্থিত ছিলেন, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক এ কে এম তারেক কালাম, দক্ষিণ সুরমা উপজেলার আহ্বায়ক মোঃ তোফাজ্জল হোসেন, গোলাপগঞ্জ উপজেলা আহ্বায়ক ডা: আব্দুল গফুর, গোয়াইনঘাট উপজেলা আহ্বায়ক মোঃ ওসমান গণি, জকিগঞ্জ উপজেলা আহ্বায়ক কাওসার রশিদ বাহার, জৈন্তাপুর উপজেলা আহ্বায়ক এ বি এম জাকারিয়া, বিশ্বনাথ উপজেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য জালাল উদ্দিন চেয়ারম্যান, গোলাপগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক হাসান ইমাদ, জকিগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক ইকবাল আহমদ, বিয়ানীবাজার উপজেলা আহ্বায়ক নজরুল ইসলাম খান, বিয়ানীবাজার পৌর বিএনপির আহ্বায়ক নুরুল হুদা বাবুল, কানাইঘাট উপজেলা আহ্বায়ক আব্বাস উদ্দিন, কানাইঘাট পৌর বিএনপির আহ্বায়ক আবিদুর রহমান, ওসমানীনগর উপজেলা আহ্বায়ক জরিদ আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি মোঃ আলী আকবর, ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রতিনিধি ওয়াহিদুজ্জামান চৌধুরী সুফি, বিশ্বনাথ পৌর বিএনপি প্রতিনিধি আহমেদ নুর উদ্দিন প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে ডা: সাখাওয়াত হাসান জীবন বলেন, “সরকারের সীমাহিন জুলুম নিপীড়ন উপেক্ষা করে বিএনপি এখনো স্বমহিমায় ঠিকে রয়েছে। বিএনপি একটি বড় দল। তাই এখানে নেতৃত্বের প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক। তবে সেটা যেনো প্রতিহিংসায় রুপ না নেয় সেদিকে সবাইকে দৃষ্টি রাখতে হবে। সামনে আমাদেরকে কঠিন পথ পাড়ি দিতে হবে। সেজন্য একটি ঐক্যবদ্ধ সুসংগঠিত তৃনমূল বিএনপি গড়ে তুলতে সবাইকে ভেদাভেদ ভুলে কাজ করতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, “আওয়ামী ফ্যাসিবাদ জাতির ঘাড়ে জগদ্দল পাথরের ন্যায় চেপে রয়েছে। গণতন্ত্রকে পুরোপুরি ধ্বংস করে দিয়ে তারা উন্নয়নের কথা বলে জাতিকে বিভ্রান্ত করছে। তারা যদি এতই উন্নয়ন করে তাহলে নিরপেক্ষ নির্বাচন দিতে এত ভয় কেন তাদের। কারণ তারা জানে নিরপেক্ষ ভোট হলে তারা জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হবে। তাই তারা উন্নয়নের দোহাই দিয়ে বন্দুকের নলের জোরে ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছে। সকল ষড়যন্ত্র নস্যাত করে গণতন্ত্র পুনরুদ্ধারে শহীদ জিয়ার সৈনিকদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে।”

সভাপতির বক্তব্যে কামরুল হুদা জায়গীরদার বলেন, “দল পূণগর্ঠন প্রক্রিয়া চলমান রয়েছে। করোনা মহামারীর কারণে আমরা কাঙ্খিত সময়ের মধ্যে কাউন্সিল সম্পন্ন করতে পারিনি। তবে দল পুনর্গঠন প্রক্রিয়া থেমে থাকেনি। করোনাকালে বিএনপি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। এখন সবকিছু স্বাভাবিক হতে শুরু করেছে। দল পূনর্গঠন প্রক্রিয়াও দ্রুত এগিয়ে চলছে। নির্ধারিত সময়ের মধ্যে আমরা ইউনিয়ন, পৌর ও উপজেলা সম্মেলন সফল করবো। এরপর জেলা কাউন্সিল সম্পন্ন করবো। এজন্য ক্ষুদ্র স্বার্থ পরিহার করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD