1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

ইউক্রেনে যুদ্ধ করছে গাজীপুরের যুবক তায়েব।

  • আপডেটের সময় : শনিবার, ৫ মার্চ, ২০২২

ডেস্ক রিপোর্ট::হাবিব মোহাম্মদ তায়েব ইউক্রেনের একটি বিশ্ববিদ্যালয়ে স্নাতক পড়ুয়া বাংলাদেশি বংশোদ্ভূত যুবক। সম্প্রতি রাশিয়া ইউক্রেনে সামরিক হামলা চালালে ঘরে বসে থাকতে পারেনি টগবগে এই তরুণ। পিতা-মাতার শত নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইউক্রেনের পক্ষে যুদ্ধে অংশ নিয়েছে সে। এ যুদ্ধে বিজয়ী হয়ে পিতা-মাতার কাছে ফিরে আসার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে প্রথম দিনেই ঘর ছাড়ে সে।

তায়েব গাজীপুরের কাপাসিয়া উপজেলার সদর ইউনিয়নের পাবুর গ্রামের মৃত ছামিরউদ্দিন আকন্দের বড় ছেলে হাবিবুর রহমান আইয়ুবের ছেলে।

তায়েবের চাচা রাসেল জানান, তিনি নিজেও দুই বছরের বেশি সময়  ইউক্রেনে বসবাস করেছেন। তারা তিন ভাই ও দুই বোন। তার বড় ভাই হাবিবুর রহমান আইয়ুব প্রায় ৩২ বছর আগে স্টুডেন্ট ভিসায় ইউক্রেন গিয়েছিলেন। পড়াশোনার ফাঁকে অবসর সময়ে কাজ করে অল্প কয়েক বছরের মধ্যেই রাজধানী কিয়েভের নিপ্রস্কি জেলায় তৈরি পোশাকের নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তিনি। প্রায় ২০ বছর আগে ঐ দেশের পাসপোর্ট পেলে সেখানে স্থায়ীভাবে বসবাসের সিদ্ধান্ত নেন আইয়ুব। এ সময় ইউক্রেনের নাগরিক এলোনার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। পরে মোহাম্মদ তায়েব (১৮) ও মোহাম্মদ কারীম (১৫) নামে তাদের দুটি ছেলে সন্তান জন্ম নেয়। পিতা আইয়ুব দুই ছেলে এবং স্ত্রীকে বাংলা ভাষা শিখিয়েছেন এবং স্ত্রী সন্তানদের নিয়ে দুদফায় বেশ কয়েক মাস ধরে দেশে সময় কাটিয়ে গেছেন। দেশের স্বজনদের সঙ্গে ঘনিষ্ঠভাবে মিশে গেছেন এলোনা, তায়েব ও কারীম।

যুদ্ধের পোশাক পরিহিত অবস্থায় বাংলাদেশি বংশোদ্ভূত যুবক হাবিব মোহাম্মদ তায়েব

রাসেল আরো বলেন, দেশে যোগাযোগ থাকলেও আমরা তায়েবের নিরাপত্তা নিয়ে চিন্তিত। আমরা দোয়া করি, সে যেন নিরাপদে থাকে এবং সুস্হভাবে আবার দেশে আমাদের মধ্যে ফিরে আসতে পারে।

 

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD