1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্থিক কারণে যুক্তরাষ্ট্রে জন্মহার কমেছে গাজায় ধ্বংসস্তূপ পরিষ্কারে লাগতে পারে ১৪ বছর : জাতিসংঘ ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা টানা তাপপ্রবাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড থাইল্যান্ডের সঙ্গে পাঁচ সমঝোতা ও চুক্তি সই বাংলার বাঘ নামে পরিচিত হক সাহেব ছিলেন গণমানুষের নেতা : রাষ্ট্রপতি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৩ নেতা বহিষ্কার বিশিষ্ট রাজনীতিবিদ সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিত্ব আজিম উদ্দিনের মৃত্যুতে নর্থইষ্ট বিএনপির শোক।  টিসিবির জন্য কেনা হবে সাড়ে ৬১ কোটি টাকার মসুর ডাল

একুশের বইমেলায় আবুল কাশেমের বই ‘বঙ্গখ্যাত ৭১ মনীষী’ প্রকাশিত

  • আপডেটের সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

অমর একুশে গ্রন্থমেলায় (২০২২) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কএ বসবাসরত সাংবাদিক আবুল কাশেম সম্পাদিত ‘বঙ্গখ্যাত ৭১ মনীষী’ গ্রন্থটি প্রকাশিত হয়েছে। গ্রন্থটির প্রকাশক ও পরিবেশক বেহুলা বাংলা (স্টল-৫২২, ৫২৩ ও ৫২৪) সোহরাওয়ার্দী উদ্যান)। খবর বাপসনিউজ।
সাংবাদিক আবুল কাশেম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে স্নাতকাত্তর ডিগ্রি লাভ করেন।(স্যার) এ, এফ, রহমান হলে আবাসিক ছাত্র থাকা অবস্থায় টুকটাক লেখালেখিতে হাতেখড়ি। পড়াশোনা শেষ করে তিনি প্রথমে বাংলাদেশ জাতীয় জাদুঘর ও পরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনে প্রথম শ্রেণির কর্মকর্তা পদে কর্মরত অবস্থায় ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়ে পাড়ি জমান। নিউইয়র্কে কমিউনিটি সাংবাদিক হিসেবে পরিচিত। দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় জড়িত।
২০২০ এর শুরুর দিকে বিশ্ব যখন কোভিড-১৯ এর কবলে পড়ে নাস্তানাবুদ, নিউইয়র্ক তার বড় শিকার। কাজ-কর্ম বন্ধ, স্থবির শহর। রাত-বিরাত নগরজুড়ে সাইরেন বাজিয়ে কেবল রোগিদের জরুরি যানবাহনের ছুটে চলা। ঘরবন্দি সময় কাটানো যখন অনেকটা কষ্টসাধ্য হয়ে পড়ছিলো ঠিক তখনই তিনি রাজনীতিক,সমাজসেবক, শহীদ বীরশ্রেষ্ঠ, কবি, মহাকবি, লেখক, গবেষক, বিজ্ঞানী, সাংবাদিক, গীতিকার, সুরকার, নাট্যকার, জমিদার, নওয়াব, স্বাধীনতা সংগ্রামী,
শিক্ষ্যাবিদ, ইতিহাসবিদ, বিপ্লবী, দানবীর, চলচ্চিত্রকর, চিত্রকর ও ভাস্করদের জীবন বৃত্তান্ত পড়ে তা সংগ্রহ করেন। এরপর মনীষীদের জীবনী নিয়ে একটি সংকলন প্রকাশ করার চিন্তা তার মাথায় আসে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD