1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট মহানগর কৃষক লীগের ইফতার মাহফিল।

  • আপডেটের সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

সিলেট প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে (১৯ এপ্রিল) বুধবার সিলেট মহানগর কৃষক লীগের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং নগরীর তালতলাস্থ গুলশান সেন্টারে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

 

কৃষক লীগ সিলেট মহানগর শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব বাবলুর পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মাসুক উদ্দিন বলেন ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশে মাত্র কয়েক মাসের মাথায় হাজার বছরের শোষিত-নিপীড়িত কৃষকের ভাগ্য পরিবর্তন করার জন্য, তাদের পক্ষে কাজ করার জন্য, তাদের মুখে হাসি ফোটানোর জন্য একটি সংগঠন জন্ম দিয়েছিলেন। আর সেই সংগঠন হচ্ছে বাংলাদেশ কৃষক লীগ। কৃষককে সংগঠিত করে তাদের ন্যায্যমূল্যে প্রাপ্তি, তাদেরকে ভবিষ্যতে যাতে আর নিপীড়ন-নির্যাতন না করতে পারে সেজন্য বাংলার কৃষকদের সংঘবদ্ধ করেন। কৃষকের অধিকার প্রতিষ্ঠাই ছিল এই সংগঠন ঘটনের মূল লক্ষ্য।

 

তিনি আরো বলেন, ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে সংগঠনটি গঠন করেছিলেন। প্রতিষ্ঠাকাল থেকে কৃষক লীগ কৃষকদের সংগঠিত করে, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে। পাশাপাশি তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

 

সিলেট মহানগর কৃষক লীগের সভাপতি ও কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী বলেন, ‘যেখানে কৃষকের অভয়ারণ্য সেখানেই কৃষক সংগঠন গড়ে তোলে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে, কৃষকরত্ন শেখ হাসিনা যে প্রণোদনা দিচ্ছেন, সেগুলো যেন সঠিকভাবে কৃষকের দৌরগোড়া পৌঁছায় সেভাবে কৃষক লীগ সংগঠিত হচ্ছে। ভবিষ্যতে কোনো শাসকগোষ্ঠী শাসনের নামে শোষণ করতে এসে যাতে বাংলার কৃষকদের নিপীড়ন করতে না পারে সেই কৃষক লীগ তৈরি হচ্ছে। সেই লক্ষ্যে কৃষক লীগ আগামী দিনে কাজ করবে।

 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর মৎস্যজীবী লীগের সভাপতি এডভোকেট আব্দুল মালিক, আওয়ামীলীগ নেতা তৌফিকুল আলম বাবলু, সিলেট জেলা কৃষকলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম ফারুকী, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, হোসাইন আহমদ, সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রুকন, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট মোহাম্মদ আশিক উদ্দিন, সিলেট মহানগর কৃষক লীগ নেতা সৈয়দ মুহিবুর রহমান মিছলু, সিলেট মহানগর কৃষক লীগ ৮নং ওয়ার্ডের সভাপতি মো. দুলাল মিয়া, সিনিয়র সহ-সভাপতি মো. অলিউর রহমান প্রমুখ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD