1. bnp786@gmail.com : editor :
  2. sylwebbd@gmail.com : mit :
  3. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  4. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  5. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  6. ruponali@yahoo.com : Shohidul Islam : Shohidul Islam
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ । আওয়ামীলীগ নেতা মোঃ ইব্রাহীম এর মৃত‌্যু বা‌র্ষিকী উপল‌ক্ষে দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠি‌ত। জগন্নাথপুরে যুবদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। সুনামগঞ্জ জগন্নাথপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত। জগন্নাথপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত। আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন। সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর খাদ‌্য সামগ্রী বিতরণ। ইতালি রোমে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রীষ্মকালীন মেলা, প্রস্তুতি সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত। লন্ড‌নে নাগরিক সম্বর্ধনায় সিক্ত সাবেক সফল মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠান।

ব্রিটিশ রাণী’র পক্ষ থে‌কে সম্মাননা স্বরুপ OBE খেতাব লাভ কর‌লেন বৃহত্তর সি‌লেটের কৃতি সন্তান আব্দুল মুনিম।

  • আপডেটের সময় : শুক্রবার, ১০ জুন, ২০২২

শহিদুল ইসলামঃ কমিউনিটির অত্যন্ত প্রিয় মুখ ও বি‌শিষ্ট সমাজ সেবক আব্দুল মুনিম ওবিই খেতাব লাভ। বৃটেনের বাকিংহাম রাজপ্রাসাদ থেকে (ও বি ই)
বৃটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের শাসনের ৭০ বছর পূর্তি ও ৯৬তম জন্মদিন উপলক্ষে বৃটেনসহ সংশ্লিষ্ট দেশগুলিতে ‘প্ল্যাটিনাম জুবিলি’ পালিত হচ্ছে। ২রা জুন জন্মদিন উপলক্ষে এ বছরের এই দিনটি ব্রিটিশদের জন্য ছিল বিশেষ তাৎপর্যপূর্ণ। এ দিনটিকে স্মরণীয় করে রাখতে বৃটেনে বসবাসরত বিভিন্ন গুণী ব্যক্তিবর্গদেরকে রাণী এলিজাবেথ সম্মাননা প্রদান করেন। তাদের মধ্যে বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন ইউকে-এর সভাপতি মোহাম্মদ আব্দুল মুনিম কমিউনিটির উন্নয়নে বিশেষ ভুমিকা রাখা, সমাজের উন্নয়নে ও অবদানের জন্য OBE খেতাব পেলেন।
মোহাম্মদ আব্দুল মুনিম বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়শন ইউকে- এর সম্মানিত সভাপতিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক আন্দোলনের একজন সংগঠক ও পথিকৃৎ। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত। মোঃ আব্দুল মুনিম এ খেতাব পাওয়ায় দেশ-বিদেশের বিভিন্ন গুনি ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন।

মোহাম্মদ আব্দুল মুনিম তার প্রতিক্রিয়া এই ভাবে ব্যক্ত করেন, ‘আমি দীর্ঘদিন ধরে কমিউনিটির জন্য বিশেষ করে ক্যাটারার্স এসোসিয়শনের জন্য যে কাজ করে যাচ্ছি তারই স্বীকৃতি হিসাবে এ খেতাব পেয়েছি বলে আমি গর্বিত। আমি ক্যাটারার্স এসোসিয়শনের সকল সদস্য কর্মকর্তার কাছে কাজ করার সুযোগ সুবিধা দেয়ার জন্য কৃতজ্ঞ।’ বাংলাদেশের মানুষ, তাই আমার এ সম্মান প্রাপ্তি, সকল বাংলা ভাষাভাষী মানুষের জন্যই সম্মান বয়ে এনেছে বলে আমি বিশ্বাস করি।’
মোহাম্মদ মুনিমের OBE খেতাব প্রাপ্তিতে অভিনন্দন জানিয়েছেন। ইংল্যান্ডের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা। একসময়ের সিলেটের তুখোড় ছাত্র নেতা ছিলেন। বর্তমান বিসিএ সভাপতি এম এ মুনিম ১৯৫৮ সালে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কামার কান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আলহাজ্ব মোঃ আবদুল বারী ছিলেন একজন প্রখ্যাত ঠিকাদার ও সফল ব্যবসায়ী।
শিক্ষা জীবনে এম এ মুনিম কুলাউড়া এনসি হাই স্কুল থেকে ১৯৭৩ সালে প্রথম বিভাগে এসএসসি পাশ করেন। ৭৪ সালে সিলেট এমসি কলেজে ভর্তি হন এবং সেখানেই উদ্ভিদ বিজ্ঞান বিভাগে (অনার্স) অধ্যয়ন করেন।
এম এ মুনিম সিলেট সরকারি কলেজে (এমসি) দু’বার ছাত্রলীগের (জাসদ)সভাপতি এবং দু’বার বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি তখন শিক্ষা আন্দোলন বিশেষ করে সিলেটে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে প্রচার কর্মকান্ড পরিচালনা করেন। সিলেট বিভাগ প্রতিষ্ঠার আন্দোলনেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন।

১৯৯৯ সালে মোহাম্মদ মুনিম বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের সাউথ ইস্ট রিজিওনের সভাপতি নির্বাচিত হন। ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি বিসিএ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এবং ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত অর্গানাইজিং সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২ সালে বিসিএর সেক্রেটারি জেনারেল নির্বাচিত হন। ২০১৭ সাল পর্যন্ত তিনি অত্যন্ত যোগ্যতার সাথে দায়িত্ব পালন করেন। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত নির্বাহী সদস্য এবং ২০১৯ থেকে সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়ে আসছেন।তাঁরই ক্যাটারার্স এসোসিয়েশন এর মর্যাদা আরও একধাপ এগিয়ে গেল।এ পর্যন্ত বেশ কয়েকজন ক্যাটারার্স এসোসিয়েশনের কর্ম কর্তারা ওবি ই ও এম বি ই খেতাব লাভ করেছেন।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০০৮,০৬৮
সুস্থ
১,৯৪৯,৫৪০
মৃত্যু
২৯,৩০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৯৮
সুস্থ
৩৮৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD