1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

মেয়র জায়েদা খাতুন দায়িত্ব নিচ্ছেন আজ

  • আপডেটের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে জায়েদা খাতুন আজ সোমবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন। বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় নগর ভবনে তাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

এ উপলক্ষে নগর ভবনের দক্ষিণে রথখোলা এলাকায় বঙ্গতাজ অডিটরিয়ামে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানানো হবে দেশের ইতিহাসে দ্বিতীয় নারী মেয়র এবং গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নারী মেয়রকে।

অন্যদিকে গতকাল ছিল ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের শেষ কর্ম দিবস। এদিন সিটি করপোরেশনের সভাকক্ষে কাউন্সিলরদের মাসিক সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোরাম সংকটের কারণে সভাটি ভেস্তে যায়। আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনে এর আগেও প্রায় আড়াই বছর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন।

গাজীপুর সিটি নির্বাচনে সারা দেশে ব্যাপক আলোচিত জায়েদা খাতুন মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণের দিনটিকে স্মরণীয় করে রাখতে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের নির্দেশনায় তার বিপুলসংখ্যক কর্মী-সমর্থক এবং সিটি করপোরেশনের লোকজন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। নগরীর ৫৭টি ওয়ার্ড থেকে জাহাঙ্গীর আলমের কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ এ অনুষ্ঠানে যোগ দেবেন। ২০১৮ সালে জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরশনের মেয়র নির্বাচিত হন। পরে তিনি ২০২১ সালে ২৫ নভেম্বর বিতর্কিত বক্তব্যের জন্য মেয়র পদ থেকে সমায়িক বরখাস্ত হয়।

দেশের ইতিহাসে জায়েদা খাতুনই প্রথম যার পূর্বসূরি মেয়র ছিলেন তারই ছেলে জাহাঙ্গীর আলম। এই প্রথম সাবেক মেয়র ছেলের উপস্থিতিতে মা জায়েদা খাতুন মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করছেন।

গত ২৫ মে গাজীপুর সিটির নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত মহানগর আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীকের আজমত উল্লা খান। তিনি পান ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD