1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানিসহ সব ধরনের অনিয়ম বন্ধে জোরালো পদক্ষেপ গ্রহণের আহ্বান ইউজিসির

  • আপডেটের সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪

দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যৌন হয়রানিসহ সব ধরনের অনিয়ম বন্ধে জোরালো পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ড. প্রফেসর মুহাম্মদ আলমগীর।

আজ ইউজিসিতে অনুষ্ঠিত ‘ভেহিক্যাল ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার’ বিষয়ক দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহবান জানান ।

প্রফেসর আলমগীর বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণার কেন্দ্রবিন্দু হওয়ার কথা। একইসাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সকল শিক্ষার্থীর জন্য একটি নিরাপদ স্থান হিসেবে গড়ে তুলতে হবে। কিন্তু, দুঃখজনক হলেও সত্য সেখানে যৌন হয়রানিসহ বিভিন্ন ধরনের নিপীড়নমূলক ঘটনা ঘটছে।
এসময় তিনি সংবেদনশীল তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে উচ্চশিক্ষা সেবা সহজীকরণের আহ্বান জানান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এছাড়া, তিনি বিশ্ববিদ্যালয়ে পেপারলেস অফিস বাস্তবায়নেরও আহ্বান জানান।
ইউজিসি’র জেনারেল সার্ভিসেস, এস্টেট এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (জেএসইই) পরিচালক জাফর আহম্মদ জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কমিশনের সচিব ড. ফেরদৌস জামান।

প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে অটোমেশন এখন বাস্তবতা। এর ফলে সেবা সহজ হবে, নাগরিকের ভোগান্তি কমে আসবে এবং স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত হবে।
তিনি বলেন, পরিবহন ব্যবস্থাপনা একটি জটিল বিষয়। ভেহিক্যাল ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার চালু হলে পরিবহন ব্যবস্থাপনা সহজ হবে। তবে, বিশ্ববিদ্যালয়ে সফটওয়্যার চালু করতে হলে এর প্রায়োগিক দিক ও ব্যবহারকারীর সুবিধাদি বিবেচনা করতে হবে।

ড. ফেরদৌস জামান বলেন, ইউজিসি’র উদ্ভাবন কর্মপরিকল্পনার আওতায় স্মার্ট পরিবহন ব্যবস্থা গড়ে তোলার অংশ হিসেবে ভেহিক্যাল ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার চালু করা করা এ ব্যবস্থা প্রবর্তনের ফলে গাড়ি দ্রুত বরাদ্দ দেওয়া, গাড়ির অবস্থান নির্ধারণ, জ্বালানির ব্যবহারের তথ্য জানা যাবে এবং রক্ষণাবেক্ষণ সহজ ও ব্যয় সাশ্রয়ী হবে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD