1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সারা দেশে বজ্রপাতে ৮ জনের মৃত্যু রাফাহতে ইসরায়েলি আক্রমণ ‘বিপর্যয়কর’ হবে এক ভিসাতেই যাওয়া যাবে মধ্যপ্রাচ্যের ৬ দেশে ভারতের উত্তরাখণ্ডে ভয়াবহ দাবানল, মৃত্যু ৫ ‘আপাতত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেই সরকারের’ সিটি মেয়রের কাছে সঠিক জরিপের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স নির্ধারণের দাবি কদমতলীবাসীর সিলেট সিটি কর্পোরেশনের ভৌতিক হোল্ডিং ট্যাক্স, ক্ষুব্ধ নগরবাসী বৈশ্বিক অর্থনৈতিক সংকটের চাপে আছে সরকার : ওবায়দুল কাদের গ্রামে এখন ৮ থেকে ১২ ঘণ্টা পর্যন্ত বিদ্যুৎ থাকে না, সংসদে ক্ষোভ চুন্নুর আগামীতে আঞ্চলিক লাইফ লাইনে পরিণত হবে চট্টগ্রাম বন্দর: নৌপ্রতিমন্ত্রী

মানবতার অনন্য দৃষ্টান্ত গড়লেন ডাঃ জোবায়দা রহমান

  • আপডেটের সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০

নতুন আলো অনলাইন ডেস্ক রিপোর্ট::
বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে ইতিমধ্যে বাংলাদেশে স্বল্প ও নিম্নআয়ের পরিবার গুলোতে খাদ্যাভাব দেখা দিয়েছে । এখন পর্যন্ত সরকারীভাবে বাংলাদেশে দৃশ্যমান কোন ত্রাণ বিতরণ বা খাদ্য সহায়তা দেয়া না হলেও গুদামে গুদামে ত্রাণের চালসহ ধরা পড়ছে আওয়ামীলিগের নেতারা । দুনিয়াব্যাপী এই বিপদের সময়েও অসহায়ের মুখের গ্রাস কেড়ে নিচ্ছে চালচোরের দল ।

বাংলাদেশের মানুষের এই দুঃসময়ে বরাবরের মতো মহানুভবতার হাত বাড়িয়ে দিলেন বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়ার পুত্রবধূ, দেশনায়ক তারেক রহমানের সহধর্মিণী ডাঃ জোবায়দা রহমান । পুণ্যভূমি সিলেটের কৃতিসন্তান রিয়ার এডমিরাল(অবঃ)মাহাবুব আলী খানের সুযোগ্য উত্তরসূরি বিশিষ্ট চিকিৎসক ডাঃ জোবায়দা রহমান লন্ডনে অবস্থান করলেও দেশের এই ক্রান্তিকালে, পিতার পদাঙ্ক অনুসরণ করে অসহায় মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন । তাঁর আন্তরিক উদ্যোগ এবং প্রচেষ্টায় দক্ষিণ সুরমা উপজেলায় দুঃস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে । জোবায়দা রহমানের এই মহতি উদ্যোগের প্রথম পর্যায়ে প্রায় বারো শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে । দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গের সহযোগিতায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে ।

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তির পর তাঁর চিকিৎসার সবকিছু তদারকি করছেন ডাঃ জোবায়দা রহমান । অসুস্থ শাশুড়ি বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য চিকিৎসকদেরকে নানা দিকনির্দেশনা দিচ্ছেন তিনি । ডাঃ জোবায়দা রহমান লন্ডনের বিখ্যাত ইম্পেরিয়াল কলেজ থেকে চিকিৎসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি নিয়েছেন ।

ডাঃ জোবায়দা রহমানের পারিবার সবসময়েই দুঃখী অসহায় মানুষের পাশে থাকেন । তাঁর বাবা রিয়ার এডমিরাল মাহাবুব আলী খান আমৃত্যু জনগণের সেবা করে গেছেন । সিলেট তথা বাংলাদেশের মাটির প্রতিটি কণার সাথে তাঁর দেশপ্রেম ও মহানুভবতা মিশে আছে । তাঁর মাতা সৈয়দা ইকবালমান্দ বানু বাংলাদেশের ছিন্নমূল শিশু ও মহিলাদের উন্নয়নে গড়ে তুলেছেন ‘সুরভি’ নামক একটি প্রতিষ্ঠান । এর মাধ্যমে দুঃস্থ ও ছিন্নমূল শিশুদের কারিগরি শিক্ষা প্রদান করে স্বাবলম্বী করে তোলা হয় । তাঁর উদ্যোগে ঢাকাতে দরিদ্র ও নিম্নআয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান করোনা ভাইরাস জনিত কারণে অসহায় ও ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন । ‘’মানুষ মানুষের জন্য” দেশনায়ক তারেক রহমানের আহবানে সারা দিয়ে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা যে যার অবস্থানে থেকে সাধ্যমত বাংলাদেশের গ্রামেগঞ্জে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দিয়ে সাহায্য করে যাচ্ছেন ।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD