অক্টোবর ২৮, ২০২০

ভারতকে হারিয়ে এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

১ min read

এশিয়া কাপে তীরের কাছে গিয়েও কূলের দেখা পায়নি ছেলেরা। অথচ প্রথমবার ফাইনালে গিয়ে অবিশ্বাস্য এক অর্জন করে দেখালো মেয়েরা। অসাধারণ এক জয়ে এশিয়া কাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। ঈদের আগে সমর্থকদের ঈদ উপহার হিসেবেই এসেছে এই শিরোপা। রবিবার এশিয়া কাপে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো এই শিরোপা জিতেছে বাংলাদেশ।

মালায়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠেয় নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব আর্জন করেছে বাংলাদেশ। রোববার কিনরারা একাডেমি ওভালে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ৩ উইকেটে হারায় বাংলাদেশের মেয়েরা। আইসিসির কোন আন্তর্জাতিক আসরে এটিই বাংলাদেশের প্রথম কোন শিরোপা।
টুর্নামেন্টের ছয় বারের রানার্স আপ পাকিস্তান ও ছয় বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মত ফাইনালে ওঠে সালমা খাতুনের দল। ফাইনালেও আধিপত্য ধরে রেখে প্রথম এশিয়া কাপের শিরোপা জিতে নেন জাহানারা-রুমানারা। অথচ শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরে আসর শুরু হয়েছিল বাংলাদেশের।
টস জিতে বল বেছে নিয়ে ভারতে ২০ ওভারে ৯ উইকেটে ১১২ রানে বেধে ফেলে বাংলাদেশ। দুটি করে উইকেট নেন খাদিজা ও রুমানা। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন অধিনায়ক হারমানপ্রিত কাউর। জবাবে লক্ষ্যে পৌছাতে পুরো ২০ ওভার খেলা লেগেছে বাংলাদেশের মেয়েদের। শীর্ষ পাঁচ ব্যাটার ছোট কিন্তু কার্যকরী অবদান রাখেন। সর্বোচ্চ ২৭ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। ৪ ওভারে মাত্র ৯ রানে ৪ উইকেট নেন পোনাম যাদব, ২টি নেন কাউর। ২ উইকেট ও ২৩ রান করে রুমানা আহমেদ হন ম্যাচ সেরা।

Leave a Reply

Your email address will not be published.

Copyright © notunalonews24.com All rights reserved. | Newsphere by AF themes.