1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

বিএনপির সমাবেশ ঘিরে পথে পথে পুলিশের তল্লাশি, দীর্ঘ যানজট

  • আপডেটের সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩

রাজধানীতে বিএনপির তারুণ্য সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে তল্লাশিচৌকি বসিয়েছে পুলিশ। ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশেও চেকপোস্ট বসিয়েছেন পুলিশ। এতে মহসড়কের ঢাকামুখী লেনে সকাল থেকে এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শনিবার সকালে ঢাকামুখী লেনে তল্লাশিচৌকি বসিয়ে বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি শুরু করে পুলিশ।

বিভিন্ন যাত্রী পরিবহণের পাশাপাশি প্রাইভেটকার ও মাইক্রোবাসের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশের সদস্যেরা। এ সময় পুলিশ সদস্যেরা বিভিন্ন যানবাহনের কাগজপত্রও যাচাই করে দেখেন। পুলিশের এ তল্লাশিতে মহাসড়কের আমিনবাজার থেকে বলিয়ারপুর পর্যন্ত এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন ঢাকাগামী হাজারো মানুষ। বেলা সাড়ে ১১টার পর থেকে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

ভুক্তভোগী রেদোয়ান হাসান বলেন, ‘সাভার থেকে সকাল সাড়ে ৯টায় রওনা দিই। ১০টার দিকে সালেহপুর ব্রিজে পৌঁছাই। এরপর আমিনবাজারের মাত্র এক কিলোমিটার পার হতে আমার এক ঘণ্টা সময় লেগে গেছে। জরুরি কাজ থাকায় গরমেও এ যন্ত্রণা সহ্য করতে হয়েছে। নাহলে বাস থেকে নেমে বাসায় ফিরে যেতাম।’

চিটাগাংরোড রোড থেকে গুলিস্তানের উদ্দেশ্যে নজরুল ইসলাম বাবুল বাসে উঠেন। তাকে তল্লাশির বিষয়ে জিজ্ঞেস করলে বলেন, হসপাতালে যাওয়ার জন্যে চিটাগাংরোড থেকে গাড়িতে উঠেছি মৌচাক আসতেই দেখি পুলিশ গাড়ি থামিয়ে আমাকেসহ পুরো গাড়ির যাত্রীদের তল্লাশি করেছেন। কিছু না পেয়ে গাড়ি ছেড়ে দিয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) হাবিবুর রহমান জানান, চেকপোস্ট আমাদের রুটিন মাফিক কাজ। তবে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়। আমাদের জেলা পুলিশ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছেন। জনগণের যাতায়াত করতে যেন কোনো প্রকার সমস্যা না হয় সেজন্যই পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে৷ এবং সড়কে যাতে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় তার কারণে এ চেকপোস্ট বসানো হয়েছে।

এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় প্রবেশ করে কেউ যেন কোনো নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারেন, সেই লক্ষ্যে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তল্লাশি করছে পুলিশ। এটা পুলিশের নিয়মিত কার্যক্রমেরই অংশ। এ ছাড়া ফিটনেসবিহীন ও প্রয়োজনীয় কাগজপত্র নেই, এমন গাড়িগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কাগজপত্র যাচাই করা হচ্ছে। যানজট তেমন নেই, তবে তল্লাশির কারণে ধীরগতি ছিল। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD