1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

বৃটেনের প্রথম ‘১ মিলিয়ন পাউন্ড’ মূল্যের ফুটবলার আর নেই

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

১৯৭০ সালে বার্মিংহ্যাম সিটিতে খেলোয়াড়ি জীবন শুরু করেন তিনি। ১৯৭৯ সালে যোগ দেন প্রিমিয়ার লীগের আরেক ক্লাব নটিংহ্যাম ফরেস্টে। সেসময় ট্রেভর ফ্রান্সিসকে ভেড়াতে ট্রান্সফার রেকর্ড গড়েছিল দলটি। আক্রমণভাগে খেলা এই ইংলিশ ফুটবলার বনে যান বৃটেনের প্রথম ১ মিলিয়ন পাউন্ডের ফুটবলার। বৃটিশ ট্রান্সফার উইন্ডোর ইতিহাসের সোনালী অধ্যায় ট্রেভর ফ্রান্সিস আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৯ বছর বয়সে পরলোক গমন করেন তিনি। ফ্রান্সিসের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার পরিবার।

স্কুলছাত্র হিসেবে বার্মিংহ্যামে যোগ দিয়েছিলেন ট্রেভর ফ্রান্সিস। ১৯৭০ সালে ক্লাবটির সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে তার অভিষেক হয় ১৬ বছর বয়সে। রেকর্ডটি টিকে ছিল লম্বা সময় ধরে। ২০১৯ সালের আগস্টে যা ভেঙে দেন জুড বেলিংহ্যাম।

নটিংহ্যাম ফরেস্টে যোগ দেয়ার আগে বার্মিংহ্যামের হয়ে লীগে ২৮০ ম্যাচে ফ্রান্সিস ১১৯টি গোল করেন। ট্রান্সফার ফির রেকর্ড গড়ে নটিংহ্যামে যোগ দিয়ে ক্লাবটির হয়ে টানা দুই মৌসুমে তিনি জেতেন ইউরোপিয়ান কাপ (বর্তমানে চ্যাম্পিয়নস লীগ)। ১৯৭৯ সালের ফাইনালে সুইডিশ ক্লাব মালমোর বিপক্ষে দলের একমাত্র গোলটি করেন তিনিই। এছাড়া ম্যানচেস্টার সিটি, সাম্পদোরিয়া, আতালান্তার মতো বিশ্ব খ্যাত ক্লাবের জার্সি পরেছেন ট্রেভর। ১৯৭৭ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১২টি গোল করেন তিনি।

১৯৯৪ সালে ফুটবলকে বিদায় জানান ট্রেভর। তার আগেই যোগ দেন কোচিংয়ে। ১৯৯৬ থেকেব ২০০১ সাল পর্যন্ত বার্মিংহ্যামের দায়িত্বে ছিলেন তিনি। তার কোচিয়ে ২০০১ সালে লীগ কাপের ফাইনালে উঠেছিল দলটি। এছাড়া ক্রিস্টাল প্যালেস, কুইন্স পার্ক রেঞ্জার্স এবং শেফিল্ড ওয়েন্সডের ডাগআউট সামলেছেন ট্রেভর ফ্রান্সিস।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD