1. admingusar@gmail.com : admingusar :
  2. crander@stand.com : :
  3. bnp786@gmail.com : editor :
  4. sylwebbd@gmail.com : mit :
  5. zia394@yahoo.com : Nurul Alam : Nurul Alam
  6. mrafiquealien@gmail.com : Rafique Ali : Rafique Ali
  7. sharuarprees@gmail.com : Sharuar : Mdg Sharuar
  8. cardgallary17@gmail.com : Shohidul Islam : Shohidul Islam
  9. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
সোমবার, ২৭ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
জনগণের প্রতিষ্ঠানে জনমত প্রাধান্য পাবে’ সিসিক- মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী মানুষকে ভালো রাখতে শেখ হাসিনার প্রচেষ্টা ও ভালোবাসার নিদর্শন বিরল’ যুদ্ধ শেষে গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের ঈদুল আযহায় কোরবানির পশুর কোন সংকট হবে না: প্রাণিসম্পদ মন্ত্রী এই সরকার পুরোপুরি নতজানু : মির্জা ফখরুল কারাগার থেকে ভিডিও লিংকের মাধ্যমে আদালতে হাজিরা দিলেন ইমরান খান শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যানের পদ অবৈধ ঘোষণা, বেতন-ভাতা ফেরতের নির্দেশ ইসরায়েলে ৬০টি রকেট ছুড়লো হিজবুল্লাহ বছরের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে সিলেট

হামাস-ইসরায়েল যুদ্ধ, নিহত সংখ্যা ২ হাজার ছুইছুই

  • আপডেটের সময় : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

হামাস ও ইসরায়েলের মধ্যে চলমান যুদ্ধ পঞ্চম দিনে গড়িয়েছে। ইসরায়েলের দিকে একের পর এক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের সংগঠন হামাস। অন্যদিকে পাল্টা হামলায় চালাচ্ছে ইসরায়েল। এসব হামলায় দু’দেশের নিহতের সংখ্যা বেড়ে প্রায় দু হাজারে দাঁড়িয়েছে। এছাড়া উভয় দেশের আহত হয়েছেন সাড়ে সাত হাজারেরও বেশি মানুষ। ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইসরাইলি স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ এসব তথ্য নিশ্চিত করেছে বিবিসি।

এখন পর্যন্ত্র হামাসের হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা ১০৪৯ -তে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে বহু সেনাসদস্য, নারী ও শিশু রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও প্রায় সাড়ে তিন হাজারের ইসরায়েলি। খবর আল জাজিরা

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের চিকিৎসকদেড় তথ্যমতে হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা ৯শ ছাড়িয়েছে। এছাড়া শনিবার থেকে এ আহত হয়েছে অন্তত চার হাজারের বেশি ফিলিস্তিনি।

এদিকে, বুধবারও হামাস-ইসরায়েলে লড়াইয়ে হামলা-পাল্টা হামলা অব্যাহত রয়েছে। লেবাননের দুই নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, হিজবুল্লাহ ইসরাইলি ট্যাংকের বিরুদ্ধে গাইডেড মিসাইল ব্যবহার করেছে।

ইসরায়েলি বোমা হামলায় গাজায় জানাজার ব্যবস্থাও করা যাচ্ছে না’‘ ইসরায়েল বোমা হামলায় গাজায় জানাজার ব্যবস্থাও করা যাচ্ছে না’

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, আভিভিম অঞ্চলে একটি সামরিক যান লক্ষ্য করে লেবাননের অভ্যন্তর থেকে রকেট হামলার পর ইসরায়েল বাহিনীর হেলিকপ্টার হিজবুল্লাহর একটি পর্যবেক্ষণ কেন্দ্রে হামলা চালিয়েছে। তবে এতে ‘কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি’ বলে ইসরায়েলি সেনাবাহিনী জানায়।

এদিকে, ইসরাইলের অভ্যন্তরে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের নজিরবিহীন হামলার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই হামলার ঘটনায় হামাসকে রক্তপিপাসু বলে আখ্যায়িত করেছেন তিনি।

এ সময় ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থনের বিষয়টিও পুনর্ব্যক্ত করেন মার্কিন প্রেসিডেন্ট। এছাড়া হামাসের হামলায় ইসরায়েলে এক হাজারের বেশি বেসামরিক নাগরিককে হত্যার কঠোর নিন্দাও জানান। এদের মধ্যে অন্তত ১৪ জন মার্কিন নাগরিক বলে উল্লেখ করেছেন তিনি।

Comments are closed.

এই ধরণের আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2021 notunalonews24.com
Design and developed By Syl Service BD